৫২ দিন পর ফের কিয়েভে ভয়াবহ হামলা চালাল রাশিয়া

ইউক্রেনের রাজধানী কিয়েভে ফের ব্যাপক হামলা চালিয়েছে রাশিয়া। শহরের কর্মকর্তারা জানিয়েছেন, গত ৫২ দিনের মধ্যে কিয়েভ প্রথমবারের মতো রাশিয়ান বিমান হামলার শিকার হয়েছে।

শনিবার হামলার আগে শহরের বাসিন্দাদের নিরাপদ স্থানে আশ্রয় নিতে বলা হয়। খবর বিবিসির।

টেলিগ্রাম মেসেজিং অ্যাপে কিয়েভের মেয়র ভিটালি ক্লিটসকো বলেছেন, শনিবার ভোরে এ হামলার সময় ‘জোরালো বিস্ফোরণের শব্দ শোনা যায়’।

ক্লিটসকো বলেন, প্রাথমিক তথ্য থেকে জানা গেছে— ইউক্রেনের আকাশ প্রতিরক্ষাব্যবস্থা রুশ এসব ক্ষেপণাস্ত্রকে আটকাতে সক্ষম হয়েছিল।

এদিকে রুশ হামলার সময় বাসিন্দাদের বিমান হামলার আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, বিমান হামলার পর প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বিবিসি বলছে, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার কাছ থেকে খেরসনের মুক্তির প্রথম বার্ষিকী পালন করার সময় এ হামলার ঘটনা ঘটে। শহরের বাসিন্দাদের সঙ্গে কথা বলার সময় ইউক্রেনীয় এ প্রেসিডেন্ট ‘বিশ্বকে তাদের প্রতিরোধের মাধ্যমে অনুপ্রাণিত করার’ জন্য ইউক্রেনীয়দের প্রশংসা করেন।

এদিকে কিয়েভ থেকে প্রায় ২৭৫ মাইল (৪৪২ কিমি) দূরে উপকূলীয় জেলা ওডেসাতে অন্তত দুটি ক্ষেপণাস্ত্র হামলার খবর পাওয়া গেছে। অঞ্চলটির প্রশাসনের প্রধান ওলেগ কিপারের মতে, হামলায় তিনজন আহত হয়েছেন এবং ৯৬ বছর বয়সি এক বৃদ্ধ নারীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *