অস্ট্রেলিয়া ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

আগামীকাল শনিবার বেলা ১১টায় ভারতের পুনেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। সেই ম্যাচের আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। সেজন্য তাদের কাছে ম্যাচটি ততটা গুরুত্বপূর্ণ নয়। তারপরও জয়ের লক্ষ্যেই মাঠে নামবে অসিরা।

অন্যদিকে বাংলাদেশ সেমিফাইনালের আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে। বর্তমানে ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সাত নম্বর পজিশনে রয়েছে। শেষ ম্যাচে জিতে আসর শেষ করতে চায় টাইগাররা।

 

শেষ ম্যাচে চোটের কারণে খেলা হচ্ছে না বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানের। তিনি ইতোমধ্যে দেশে ফিরেছেন। তার পরিবর্তে ঢাকা থেকে উড়িয়ে নেওয়া হয়েছে ওপেনার এনামুল হক বিজয়কে।

অস্ট্রেলিয়া ম্যাচে বিজয়ের খেলা প্রসঙ্গে জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, দলে থাকা ১৫ সদস্যের অন্যদের মতো বিজয়েরও সমান সম্ভাবনা আছে খেলার।

বিজয় একা নন, সাকিবের বিকল্প হিসেবে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে খেলানোর কথা রয়েছে। সাকিবের বিকল্প নাসুম হলে তরুণ ওপেনার তানজিদ তামিমের জায়গায় খেলানো হতে পারে বিজয়কে।

বাংলাদেশের ম্যাচে অস্ট্রেলিয়া একাদশে আসতে পারে পরিবর্তন। আগের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ১২৮ বলে ২০১* রানের অনবদ্য ইনিংস খেলা গ্লেন ম্যাক্সওয়েল নাও খেলতে পারেন।

এ ব্যাপারে অস্ট্রেলিয়ার স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি জানান, গত কয়েক দিন ধরে সে পুরোপুরি সুস্থ হওয়ার প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। ওই ইনিংসের প্রভাব ও উত্তাপ আমরা সবাই দেখেছি। আজ বড় দিন, দেখি সে কী অবস্থায় ফেরে। আমরা বেশ কয়েক দিন ধরে ট্রেনিং করছি না। আজও এখানে সে নেই কিন্তু আমরা দেখব সে ম্যাচের আগপর্যন্ত কেমন অনুভব করে। হ্যাঁ, এটা ঠিক যে গত কয়েক দিন তার জন্য কঠিন ছিল।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, তানজিদ হাসান/এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

আরো পড়তে পারেন:  যশোর মণিহার এলাকায় বিআরটিসি বাসে আগুন

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, মারনাস লাবুশেন, জেপি ইঙ্গলিস (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, এডাম্প জাম্পা ও জশ হ্যাজলউড।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  নির্বাচন ঘিরে বিশৃঙ্খলা করার সুযোগ নেই: র‌্যাব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *