প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলার মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামি যশোরে আটক

প্রধানমন্ত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে গাড়ীবহরে হামলা মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিনকে যশোর শহরতলী শানতলার মোড় থেকে আটক করেছে র‌্যাব-৬, সদস্যরা।

তৎকালীন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা জেলার কলারোয়া থানা এলাকায় একটি জনসভায় যাওয়ার সময় কলোরোয়ায় পৌছালে সন্ত্রাসীরা বর্তমান শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র, হাত বোমাসহ তার গাড়িবহরে হামলা চালায়।এ হামলার ঘটনায় সাতক্ষীরার কলারোয়া থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনসহ অন্যান্য আইনে পৃথক ৩ টি মামলা হয়। মামলাগুলোর বিচারকার্য শেষে গত বছরের ১৮ এপ্রিল সাতক্ষীরার স্পেশাল ট্রাইবুনাল-৩ এর বিজ্ঞ আদালত উক্ত হামলার সাথে জড়িত আসামীদের দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।

সাত বছরের সাজা মাথায় নিয়ে ইয়াছিন আলী পালিয়ে বেড়াচ্ছিল। ইয়াছিন আলী সহ মোট ৪৪ জনকে ৭ বছর মেয়াদে সাজা প্রদান করা হয় এবং উক্ত মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব, উপজেলা যুবদলের সভাপতি কাদের বাচ্চু, কলারোয়া পৌর যুবদলের সভাপতি আরিফুর রহমান রঞ্জু ও সাবেক ছাত্রদল সভাপতি রিপনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। পলাতক আসামিকে আটকের জন্য র‌্যাবের তথ্য প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ইয়াছিন এর অবস্থান নিশ্চিত করে গত মঙ্গলবার ২৬ মার্চ মঙ্গলবার রাতে যশোর শহরতলীর শানতলা মোড় এলাকা থেকে ইয়াছিন আলীকে (৫৭) আটক করা হয়। ইয়াসিন আলী দীর্ঘদিন যশোর শহরের বেজপাড়া এলাকায় আত্মগোপনে ছিলেন।

যশোর শহরের বেজপাড়া এলাকায় বাসা ভাড়া নিয়ে দুইটি রিক্সা ক্রয় করে এবং সেই রিক্সা ভাড়া প্রদান করে জীবিকা নির্বাহ করতেন । সাজার প্রাপ্ত ইয়াসিন আলীকে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন যশোর ‍্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

আরো পড়তে পারেন:  নাগোর্নো-কারাবাখ ছাড়ছে হাজার হাজার জাতিগত আর্মেনীয়
রংপুরে ‘লজ্জায়’ আ.লীগ-ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ
/ সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  রাখাইনে কর্মরত ১০ বাংলাদেশির ৩ জন ইয়াংগুনে পৌঁছেছেন