তাপদাহের পরে ঢাকায় মেঘলা আকাশ-গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে স্বস্তি

কয়েকদিন ধরে তীব্র গরমে আর তাপদাহে রাজধানীবাসীর হাঁসফাঁস অবস্থা হয়ে পড়েছিল। ঘরে-বাইরে কোথাও ছিল না তেমন বাসাত আর স্বস্তিও।

তবে আজ (শনিবার, ১৮ মে) সকাল রাজধানীর আকাশ দেখা যায় মেঘলা, শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। এতে নগরজীবনে কিছুটা স্বস্তি নেমে এসেছে।

এদিন ভোর থেকে ঢাকার আকাশ মেঘলা ছিল। পরে সকাল সাড়ে ৮টার দিকে বিভিন্ন স্থানে শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।

রাজধানীর নতুনবাজার, বাড্ডা, রামপুরাসহ বেশ কিছু এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে। তবে কোথায় ভারী বৃষ্টির খবর পাওয়া যায়নি।

বৃষ্টি প্রশান্তি আনলেও অফিসগামী ও শিক্ষার্থীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছে। অধিকাংশ মানুষ ছাতা নিয়ে বের না হওয়ায় তাদের কিছুটা ভিজতে হয়েছে। তবে বৃষ্টি নামায় সবাই স্বস্তিবোধ করেছেন।

গতকালই পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল যে ঢাকার বৃষ্টি হতে পারে। শুক্রবার সন্ধ্যায় দেওয়া আবহাওয়া বার্তায় জানানো হয়, সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির আশঙ্কা আছে।

পরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ঢাকা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় ঝড় ও শিলাবৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া বার্তায় জানানো হয়।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  চৌগাছায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও রোকেয়া দিবস পালন