চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

যশোরের চৌগাছায় ৫২ তম মহান স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে উপজেলা প্রশাসন।

এদিন সকাল ৭টা থেকে মশিউরনগর স্মৃতি সৌধ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে, উপজেলা পরিষদ চত্ত্বর ও মুক্তিযুদ্ধ ভাস্কর্য ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পর্যায়ক্রমে পুষ্পমাল্য অর্পণ করেন স্থানীয় এমপি, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ অঙ্গসংগঠন, প্রেসক্লাবসহ শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের নেতারা।

এরপর সকাল ৯টায় সরকারি শাহাদত পাইলট বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত এক কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। সেখানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুস্মিতা সাহার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ডাঃ তৌহিদুজ্জামান তুহিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান,সহকারি কমিশনার (ভূমি) গুন্জন বিশ্বাস, থানা অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, শওকত আলী, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক মিজানুর রহমান মধু, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার পপি, ইউপি চেয়ারম্যান মাস্টার সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান হবি,এছাড়া উপস্থিত ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা সুভাষ চন্দ্র চক্রবর্তী, শিক্ষা অফিসার মোস্তাফিজ রহমান, কৃষি অফিস মুশাব্বির হুসাইন,এল জি ডি অফিসার রিয়াসাদ ইনতিয়াজ, প্রেসক্লাবে সভাপতি অধ্যক্ষ আবু জাফর ও সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত।যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন চৌগাছা ইউনিট প্রধান খাজা ফজিলা আইজ উজ্জল, ডেপুটি ইউনিট প্রধান শ্যামল দত্ত নির্বাহী সদস্য কামরুল ইসলাম, জাহিদ হাসান, ফয়সাল হোসেন, নুরুল ইসলাম, জাফর ইকবাল, আলম রানা,সমাজসেবা কর্মকর্তা মেহেদী হাসান অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

সকাল সাড়ে ১০ টায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল ১১টায় বিজয় দিবস উপলক্ষে উপজেলা বৈশাখী মঞ্চে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা। সেখানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সকল সদস্যদের সংবর্ধনা ও শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা দের ইফতার সামগ্রী ও নামাজ পড়া যাই নামাজ দেওয়া হয়।

আরো পড়তে পারেন:  সিরাজের তোপে ৩৩ রানে ৭ উইকেট শেষ শ্রীলঙ্কার

এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউনিয়ন চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী, সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম, উপজপলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এস এম সাইফুল ইসলাম বাবুল , উপজেলা ছাত্রলীগের আহবায়ক সারজান দেওয়ান সোহেল, যুগ্ন আহবায়ক আকরামুল ইসলাম,কৃষক লীগের নেতা শিমুল হোসেন, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ছাত্র লীগ সহ স্থানিয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  অমর একুশে বইমেলা: বইমেলায় 'তিশার ভালোবাসা' বইটি ঘিরে ঠিক কী ঘটেছে?