নিজ দেশ নিয়ে আপত্তিকর মন্তব্যে সমালোচিত সাবিলা নূর

 

অস্কারজয়ী হলিউড অভিনেতা, গায়ক, গীতিকার ও পরিচালক জ্যারেড লেটো সম্প্রতি ইন্সটাগ্রাম একাউন্ট থেকে লাইভ ভিডিও চ্যাটে অংশগ্রহণ করেন তার ভক্তদের সঙ্গে। সেই ভিডিও চ্যাটে যুক্ত হন বাংলাদেশী অভিনেত্রী সাবিলা নূর।

কিন্তু লেটোর সঙ্গে আলাপকালীন সময়ে বাংলাদেশকে ছোট করে দেখিয়েছেন সাবিলা। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচিত হচ্ছেন সাবিলা। সেই ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

ভিডিও চ্যাটের শুরুতেই সাবিলা নূরের কাছে লেটো জানতে চান তার দেশ কোথায়। সাবিলা জবাবে বলেন, বাংলাদেশ। তারপর প্রশ্ন ছুঁড়ে বসেন, লেটো বাংলাদেশের নাম এর আগে শুনেছেন কী না?

সাবিলার এমন প্রশ্নের জবাবে জ্যারেড লেটো জানান, হাউ স্টুপিড ডু ইউ থিংক আই এম? (তুমি আমাকে কতটা অজ্ঞ ভেবেছো যে আমি বাংলাদেশকে চিনবো না?) আমি অবশ্যই বাংলাদেশ চিনি। ভাঙ্গা বাংলায় একটি সংলাপ বলে তিনি বলেন, বাংলাদেশ একটি জায়ান্ট দেশ।

এমন উত্তরে সাবিলা খুশি না হয়ে বরং হলিউডের এই অভিনেতাকে বোঝাতে শুরু করেন, বাংলাদেশ জায়ান্ট দেশ নয়, এটি ইন্ডিয়ার পাশের একটি দেশ।

সাবিলার এমন সংলাপের পর বাংলাদেশ চেনানোর দায়িত্বটা যেন নিজের কাঁধেই তুলে নেন এই অস্কারজয়ী হলিউড অভিনেতা। ভিডিওতে তিনি সাবিলাকে জানিয়েছেন, বাংলাদেশকে খুব ভালো করেই চেনেন তিনি। এছাড়া বাংলাদেশের ডাল, নানরুটি এবং অন্যান্য খাবারের কথা উল্লেখ করে বেশ প্রশংসা করেন।

ইন্সটাগ্রামে সাবিলার নিজের দেশ নিয়ে এমন হীনমন্যতার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে, চর এতে বেশ নিন্দনীয় হচ্ছেন ছোট পর্দার এই অভিনেত্রী। দেশের একজন তারকা নিজের দেশকে আরও দায়িত্বশীল ভাবে উপস্থাপন করতে পারতেন বলে মন্তব্য অনেকেরই।

এ বিষয়ে সাবিলা নূরের সঙ্গে যোগাযোগ করা হলে তার স্বামী মুঠোফোন রিসিভ করে জানান যে, সাবিলা ব্যস্ত রয়েছেন। এরপর আবারও একাধিকবার যোগাযোগ করা হলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

আরো পড়তে পারেন:  ১০ নম্বর জার্সিতে বিশ্বফুটবল মাতিয়েছেন যারা

জ্যারেড লেটো ডালাস বায়ার্স ক্লাব (২০১৩) সিনেমায় লিঙ্গ পরিবর্তনকারী নারী চরিত্রে লেটোর অভিনয় প্রশংসিত হয় এবং তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে একাডেমি পুরস্কার, গোল্ডেন গ্লোব পুরস্কার ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার অর্জন করেন।

আইএন

 

সূত্র: বিডি জার্নাল

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

DSA should be abolished
/ জাতীয়, সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  অকারণে ঘোরাঘুরি করলেই কানে ধরে 'উঠবস'

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *