দেশের সবচেয়ে অপছন্দের গান নোবেলের ‘তামাশা’!

 

বাংলাদেশের সবচেয়ে অপছন্দের গানের তালিকায় নাম লেখাতে যাচ্ছে মাঈনুল আহসান নোবেলের প্রথম মৌলিক গান ‘তামাশা’। ৭ জুন (রবিবার) নোবেলের নিজস্ব ইউটিউব চ্যানেলে মুক্তির প্রথম ১০ ঘণ্টায় গানটি অপছন্দের তালিকায় রেখেছেন ১ লাখ ১১ হাজারেও বেশি মানুষ। যা এত অল্প সময়ে দেশের ইউটিউব ইতিহাসে সর্বোচ্চ ‘ডিসলাইক’ পাওয়া গান।

শুধু তাই নয়, ডিসলাইক ছাড়াও নোবেলের এই গানে ২০ হাজারেও বেশি দর্শক ‘বাজে’ মন্তব্য করেছেন। যা দেশের সংগীতে নজীরবিহীন।

এর আগে দেশের ইতিহাসে এমন ঘটনা ঘটেছিলো ২০১৮ সালে। চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার কণ্ঠে গাওয়া ‘পটাকা’ গানও ইউটিউবে অপছন্দের তালিকায় রেখেছিলেন দর্শক। ধারণা করা হচ্ছে, খুব দ্রুতই ডিসলাইকে ‘পটাকা’র রেকর্ড ভাঙতে যাচ্ছে নোবেলের ‘তামাশা’।

নোবেলের গান এমন পছন্দের কারণ হিসাবে সংগীত সংশ্লিষ্টরা মনে করেছেন, বিতর্কিত প্রচারণা আর প্রচারণার সমমানের গান নির্মাণ করতে না পারা।

 

যদিও দর্শকদের গান অপছন্দের ঘটনায় নোবেলের বক্তব্য, যাঁরা গালমন্দ করছেন, তাঁদের প্রতি আমার বেশি ভালোবাসা। ধরুন, একজন আমাকে ভালোবাসেন, তিনি কিন্তু অন্যজনকে ভালোবাসার কথা বলছেন না। কিন্তু যিনি ঘৃণা করেন, তিনি দশজনের কাছে আমার বদনাম করছেন, গালমন্দ করছেন। এতে আমার লাভই হচ্ছে। হেটার্সদের দিয়ে আমার প্রচারণাটা বেশি হচ্ছে। ভক্তরা আমার কলিজা, হেটার্সরা আমার হার্টবিট।

‘তামাশা’ গানের কথা ও সুর করেছেন কৌশিক জিহান, আয়োজনে টিম নোবেল। মিউজিক ভিডিওটি পরিচালনা করেন নাজমূল হাসান। গানটিতে নোবেলের সঙ্গে মডেল হয়েছেন তারই স্ত্রী মেহরুবা সালসাবিল।

 

সূত্র: বার্তা২৪

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

DSA should be abolished
/ জাতীয়, সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  বাঁচি আর মরি ওই টিকা নেব না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *