জি এম কাদেরের নেতৃত্বে অসহায় হাওলাদার

জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের আস্থাভাজন হিসেবে পরিচিত দীর্ঘদিনের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার দলে আর সক্রিয় হতে পারছেন না। জাপার রাজনীতিতে তাকে ঝুলিয়ে রাখা হবে এমনটি দাবি করেছেন দলের কয়েকজন নেতা। পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের নেতৃত্বে দলে অসহায় হয়ে পড়েছেন রুহুল আমিন হাওলাদার।

দলীয় সূত্র জানায়, এরশাদ চেয়ারম্যান থাকাকালে হাওলাদারের চক্রান্তে পার্টিতে গোলাম মোহাম্মদ কাদেরকে নিস্ক্রিয় করে রাখা হয়েছিল। ক্ষমতা হাতে রাখতে দলকেও ছোট করে রেখেছিলেন তিনি। আর এটা করতে গিয়ে পার্টিকে নিয়ে এমনভাবে খেলেছেন যে হাওলাদারের পছন্দের লোক ছাড়া কেউ জাপার রাজনীতিতে টিকতে পারেনি। বিকল্প একাধিক শক্তি দলে গড়ে উঠতে দেননি তিনি। এতে পার্টি দিনে দিনে ছোট হয়ে গেছে। তার চক্রান্তের জন্য জি এম কাদেরকে শুধু কোনঠাসাই না, পার্টির পদ থেকেও কয়েকবার নিচে নামিয়ে দেয়া হয়েছিল।

সূত্র আরো জানায়, এখনো থেমে নেই রুহুল আমিন হাওলাদার। তার নেতাকর্মীরা চায় দলকে কুক্ষিগত করে রাখতে। তাই দলে টিকে থাকার জন্য কখনো বিদিশা আবার কখনো রাহগির আল মাহি সাদ এরশাদকে নিয়ে খেলছে তারা।

এসব বিষয়ে জানতে চাইলে ডেইলি বাংলাদেশকে এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেন, লোকে কি বলে এসব নিয়ে ভাবার সময় নেই। জি এম কাদের সাহেব কখনো এমন কথা বলবেন আমি বিশ্বাস করি না। কারণ রাজনীতিতে যখন যা হয়েছে সব শ্রদ্ধেয় এরশাদ স্যারের ইচ্ছাতেই হয়েছে।

তিনি আরো বলেন, মহাসচিব হিসেবে আমার কাজ ছিল দলকে সংগঠিত রাখা। বলতে পারেন এ কারণে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখতে রাখতেই আমার প্রতি তাদের এই ভালোবাসার জায়গা তৈরি হয়েছে। আর আমি বিশ্বাস করি রাজনীতিতে চক্রান্ত করে নিজের অবস্থান তৈরি করা সম্ভব না। বরং সবার আস্থা অর্জন করতে পারলেই রাজনীতি করা যায়।

আরো পড়তে পারেন:  সামাজিক মাধ্যম যেন আমাদের অসামাজিক না বানায়

 

সূত্র: ডেইলি বাংলাদেশ

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

DSA should be abolished
/ জাতীয়, সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  দশ হাজার সীমান্ত পিলারে ‘পাকিস্তান’ মুছে ‘বাংলাদেশ’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *