সমুদ্র থেকে যেন লাফিয়ে উঠল বিশাল এক পাহাড়, ভাইরাল ভিডিও!

 

পৃথিবীর বিশাল বিশাল প্রাণীগুলোর কাছে আকারে মানুষ কত ছোট তা এই ভিডিওটি দেখলেই বোঝা যাবে। ‘ব্যাক টু নেচার’ নামে এক টুইটার হ্যান্ডলে একটি হাম্পব্যাক বা কুঁজ যুক্ত তিমির ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানেই দেখা যাচ্ছে সমুদ্র থেকে লাফিয়ে উঠছে একটি বিশাল তিমি।

ভিডিওটি একটি জাহাজের ভিতর থেকে রেকর্ড করা হয়েছে। একাধিক ব্যক্তি ভিডিও রেকর্ডিং করছিলেন। ভিডিওতে দেখা যাচ্ছে, জাহাজের সামনে বিশাল আকারের তিমিটি পানি থেকে লাফিয়ে উঠে আবার ডুব দিচ্ছে। বিশাল এই প্রাণীটিকে প্রথম ঝলকে দেখলে মনে হবে যেন একটি পাহাড় পানির ভিতর থেকে বেরিয়ে আসছে।

পৃথিবীতে সব থেকে বড় প্রাণী নীল তিমি। যারা লম্বায় প্রায় ১০০ ফুট হয়। এই কুঁজ যুক্ত তিমি অতো বড় না হলেও এরা প্রায় ৫০ ফুটের কাছাকাছি লম্বা হয়, যা মানুষের থেকে প্রায় আট-নয় গুণ। এমনই একটি কুঁজ যুক্ত তিমি যদি মাত্র কয়েক ফুট দূরেই পানি থেকে লাফিয়ে ওঠে তবে তা সত্যিই দেখার মতো দৃশ্য। সেটাই ক্যামেরাবন্দি করলেন কয়েকজন।

ভিডিও’র সঙ্গে টুইটারে পোস্টে লেখা হয়েছে, ‘৪০ টনের কুঁজ যুক্ত তিমিটি শরীরের প্রায় দুই তৃতীয়াংশ পানির বাইরে তুলে আনে’। তবে একটি তিমির ওজন এভাবে নিশ্চিত করে বলা সম্ভব নয়, কেবল আন্দাজই করা যেতে পারে। ১৩ ডিসেম্বর ব্যাক টু নেচারের হ্যান্ডলে ভিডিওটি পোস্ট হয়েছে। এখন পর্যন্ত যেটি পৌনে দু’ লাখ বার দেখা হয়েছে। ভিডিওটি রি-টুইট হয়েছে প্রায় আড়াই হাজার বার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ঢাকা মেডিকেলের মেধাবী শিক্ষার্থী ৩০ টাকার দিনমজুর!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *