শ্রীলংকাকে হারিয়ে জয়ে ফিরল বাংলাদেশ

নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। আইসিসিনাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। আইসিসি
আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। এরপর টানা ৬ ম্যাচে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নেয় টাইগাররা। সোমবার শ্রীলংকাকে হারিয়ে হারের বৃত্ত থেকে বের হয় সাকিবরা।

এদিন আগে ব্যাট করে ২৭৯ রানে অলআউট হয় শ্রীলংকা। টার্গেট তাড়া করতে নেমে ৫৩ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ। দলের জয়ে ৯০ রান করেন নাজমুল হোসেন শান্ত। ৮০ রান করেন সাকিব আল হাসান।

সোমবার ভারতের দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলংকাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করে চারিথ আসালাঙ্কার সেঞ্চুরিতে ভর করে ২৭৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে শ্রীলংকা।

দলের হয়ে ১০৫ বলে ৬টি চার আর ৫টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ১০৮ রান করেন আসালাঙ্কা। এছাড়া ৪১ রান করে করেন ওপেনার পাথুম নিশাঙ্কা ও সাদিরা সামারাবিক্রমা।

২৮০ রানের টার্গেট তাড়া করতে নেমে ইনিংসের শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ২.১ ওভারে দলীয় ১৭ রানে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। তিনি ৫ বলে ৯ রানে ফেরেন।

দলীয় ৪১ রানে শ্রীলংকান তারকা পেসার মাদুশঙ্কার দারুণ এক ইয়র্কার লিটনের বুটে লাগে। আম্পায়ার মারাই এরাসমাস আউট দিতে বেশি সময় নেননি। নন স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা নাজমুল হোসেন শান্তর সঙ্গে কথা বলার পর রিভিও নেয়া থেকে বিরত থাকেন লিটন দাস। ২২ বলে দুই চার আর দুই ছক্কায় ২৩ রানে ফেরেন লিটন।

এরপর দলের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। তৃতীয় উইকেটের ইতোমধ্যে তারা ১৪৯ বলে ১৬৯ রানের জুটি গড়েন। এই জুটিতেই জোড়া ফিফটি তুলে নেন। ৮০ রান করে ফিরেছেন সাকিব। ৯০ রানে ফেরেন শান্ত।

আরো পড়তে পারেন:  ৫ মাসে ১৮ কেজি ওজন কমালেন সারিকা সাবাহ

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  পাকিস্তানের নির্বাচনে ইমরান-নওয়াজ-বিলাওয়াল হাড্ডাহাড্ডি লড়াই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *