শেখ হাসিনা সেরা ৫ নীতিমান নেতার একজন

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের অন্যতম নীতিমান নেতা। নাইজেরিয়ার প্রভাবশালী সংবাদপত্র দ্য ডেইলি লিডারশিপ বলেছে, বিশ্বের সেরা পাঁচ নীতিমান নেতার মধ্যে একজন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নাইজেরিয়ার বাংলাদেশ হাইকমিশন এমনটাই জানিয়েছেন বলে রোববার বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়েছে।

হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়, নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী সংবাদপত্র দ্য ডেইলি লিডারশিপ গতকাল মাত্র পাঁচজন বিশ্বনেতাকে নিয়ে ‘ওয়ার্ল্ডস মোস্ট অস্টিয়ার প্রেসিডেন্টস’ শীর্ষক একটি ফিচার প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে শেখ হাসিনার খুব কম বেতন পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, শেখ হাসিনার মাসিক বেতন ৮০০ মার্কিন ডলারের মতো। একই সঙ্গে প্রতিবেদনে মার্কিন প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বসের ‘বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী ১০০ নারী’র তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ৫৯তম অবস্থানে আছেন, তাও উল্লেখ করা হয়েছে।

নাইজেরিয়ার ওই পত্রিকা জানায়, শেখ হাসিনার সবচেয়ে অসামান্য দুটি অর্জন রয়েছে। একটি হলো শেখ হাসিনার নেতৃত্বের ভূমিকা এবং অন্যটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারী ও ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধে মানবতাবিরোধী অপরাধকারীদের বিচারের সাফল্য।

সূত্র: আমাদের সময়

দেশের আরো প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *