শুক্র ও রোববার বিক্ষোভ মিছিল করবে জামায়াত

 

জামায়াতে ইসলামী আগামী শুক্র ও রোববার (৮ ও ১০ সেপ্টেম্বর) দুই দিনের বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে। শুক্রবার ঢাকা মহানগরে ও রোববার দেশের অন্যান্য মহানগরে বিক্ষোভ মিছিল করবে দলটি। আজ বুধবার সন্ধ্যায় এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এই কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে বলা হয়, দলের সাবেক নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় বাধা, বিভিন্ন স্থানে গায়েবানা জানাজায় হামলা, কয়েক শ নেতা-কর্মীকে গ্রেপ্তার, হাজার হাজার নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে এবং জামায়াতের আমির শফিকুর রহমানসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই কর্মসূচি দেওয়া হয়েছে।

বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি বলেন, সরকারের জুলুম-নির্যাতনের প্রতিবাদে গত ১৬ আগস্ট সংবাদ সম্মেলন করে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে গত ১৮ আগস্ট শুক্রবার দেশব্যাপী দোয়া অনুষ্ঠান এবং ২৩ আগস্ট বুধবার শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। কিন্তু সরকার সংবিধানস্বীকৃত শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচিতেও বাধা দিয়েছে। তারা সারা দেশে নেতা-কর্মীদের বাড়িঘরে, ব্যবসাপ্রতিষ্ঠানে এবং কর্মস্থলে গ্রেপ্তার অভিযান পরিচালনা করে জিনিসপত্র ভাঙচুরসহ ব্যাপক ক্ষতিসাধন করেছে।

কর্মসূচি ঘোষণা করে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শান্তিপূর্ণভাবে কর্মসূচি বাস্তবায়নের জন্য দলের সব নেতা-কর্মীসহ আপামর জনগণ ও প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

এদিকে ৯ সেপ্টেম্বর শনিবার ঢাকায় গণমিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এর আগের দিন শুক্রবার এবং পরদিন রোববার বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিল জামায়াত। ধারণা করা হচ্ছে, বিএনপিসহ বিরোধী দলগুলোর যুগপৎ কর্মসূচিতে এবারও জামায়াত অংশ নিচ্ছে না।

source: prothom-alo

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ট্রেনে পদ্মা পাড়ি দিয়ে ফরিদপুরের জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *