শারীরিক প্রতিবন্ধী ফ্রিল্যান্সার ফাহিম উল করিম আর নেই

শারীরিক অক্ষমতাকে উপেক্ষা করে সফল হয়ে ওঠা মাগুরার বিস্ময়বালক ফাহিম উল করিম (২১) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ফাহিমের পিতা রেজাউল করিম জানান, তার ছেলে জটিল রোগে আক্রান্ত ছিল। যার কারণে অল্প বয়সেই তার শরীরের পেশি শুকিয়ে যায়। বুধবার সকালে ফাহিমের শারীরিক অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৮টায়  সে মারা যায়।

ছোটবেলা থেকে বিরল এক রোগে আক্রান্ত হয়ে ফাহিমের গোটা শরীর অচল হয়ে যায়। শুধু মাথা ও ডান হাতের দুটি আঙুল সচল ছিল। আর তাই কাজে লাগিয়ে দুই আঙুলের সাহায্যে ল্যাপটপ নিয়ে বিছানায় শুয়ে শুয়েই আউট সোর্সিংয়ের মাধ্যমে অর্থ উপার্জনের পথ করে নেয় সে। এভাবে এক পর্যায়ে প্রতি মাসে ৫০-৮০ হাজার টাকা পর্যন্ত আয় করে সংসারের সচ্ছলতা ফিরিয়ে আনেন এই বিস্ময়বালক।

গত বছর ২২ সেপ্টেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক একটি সরকারি সফরে এসে ফাহিমের খোঁজ খবর নেয়ার পাশাপাশি একটি ল্যাবটব উপহার দেন। এছাড়া তার কাজের জন্য সব ধরনের সুযোগ সুবিধার ব্যবস্থা করেন।

ফ্রিল্যান্সার ফাহিমের মৃত্যুতে শোক জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, সমাজকল্যাণ সংসদের সভাপতি ফজলুর রহমানসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান।  সূত্র: বিডি প্রতিদিন

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

DSA should be abolished
/ জাতীয়, সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  যাদের প্রশ্রয়ে বেপরোয়া হয়ে ওঠেন পাপিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *