যুক্তরাষ্ট্রে প্রতিদিন এক লাখ মানুষ সংক্রমিত হতে পারে

যুক্তরাষ্ট্রে করোনা নিয়ন্ত্রণে এখনই যথাযথ পদক্ষেপ না নিলে প্রতিদিন এক লাখ মানুষের সংক্রমণ হতে পারে বলে সতর্ক করেছেন শীর্ষ মার্কিন সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থোনি ফাউসি।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি এখন আর নিয়ন্ত্রণে নেই। একদিনে দেশটিতে ৩৬ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে।

গেল পাঁচদিনে যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতির আবারো ব্যাপক অবনতি হয়েছে। বিশেষ করে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্যগুলোর পরিস্থিতি খারাপ হওয়ায় অন্তত ১৬টি অঙ্গরাজ্যের সব কিছু খুলে দেয়ার পরিকল্পনা থেকে সরে আসতে হয়েছে।

এরমধ্যে ফ্লোরিডা, অ্যারিজোনা, টেক্সাস ও ক্যালিফোর্নিয়া সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে। তবে সামনের দিনগুলোতে যুক্তরাষ্ট্রজুড়ে পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে সতর্ক করেছেন শীর্ষ মার্কিন রোগ গবেষণাবিদ অ্যান্থোনি ফাউসি।

মঙ্গলবার (৩০ জুন) মার্কিন সিনেটে তিনি বলেন, করোনার সংক্রমণ প্রতিদিন এক লাখ করে হলেও অবাক হবেন না তিনি।

শীর্ষ মার্কিন সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্থোনি ফাউসি বলেন, ‘একেবারে সঠিক পূর্বাভাস দিতে না পারলেও আমি গ্যারান্টিসহকারে এটি বলতে চাই যে, সামনে খুবই করুণ সময় আসছে। কেননা দেশের একপ্রান্তে মহামারি শুরু হলে অন্যান্য জায়গাতেও খুব সহজে ছড়িয়ে পড়বে। পরিস্থিতি আর নিয়ন্ত্রণে নেই। যথেষ্ট সংখ্যক মানুষ মাস্ক পরছে না, সামাজিক দূরত্বও মানছেন না।’

একইদিন রিপাবলিকান সিনেটর লামার আলেক্সান্ড্র মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অন্তত কিছু সময়ের জন্য হলেও মাস্ক পরার আহ্বান জানান।

 

সূত্র: সময় নিউজ

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  জীবিত খালেদা জিয়াকে বের করা নিয়ে শঙ্কায় স্বজনরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *