যশোরে বিএনপির ২০ নেতাকর্মীর জামিন

jessore bnp map

যশোরের বাঘারপাড়া থানা পুলিশের দায়ের কথা কথিত নাশকতার অভিযোগের মামলায় বিএনপি ও তার অঙ্গসংগঠনের ২০ জন নেতাকর্মী হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন। রোববার হাইকোর্টের বিচাপরতি মোস্তফা জামান ইসলাম ও আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চে তাদের পক্ষে জামিনের জন্য আবেদন করলে আদালত তাদের ৬ সপ্তাহের আগাম জামিনের আদেশ দেন। আদালতে বিএনপি নেতাকর্মীদের পক্ষে আইনজীবী হিসেবে জামিন আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

আদালত সূত্রে জানাগেছে, গত ৫ অক্টোবর বাঘারপাড়া থানা পুলিশ উপজেলার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। ওই মামলার ২২ জন আসামী যারা বাঘারপাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিএনপি, যুবদল ও ছাত্রদলের সক্রিয় নেতাকর্মী। রোববার তাদের উপস্থিতিতে হাইকোর্টের বিচাপরতি মোস্তফা জামান ইসলাম ও আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চে জামিনের আবেদন করলে বিচারকদ্বয় তাদের ৬ সপ্তাহের আগাম জামিনের আদেশ দেন। আগাম জামিন চলাকালীন সময়ে আসামীদের কোনোপ্রকার হয়রানি করা যাবেনা বলেও আদেশে উল্লেখ করা হয়।

আগাম জামিন পাওয়া এসব বিএনপি নেতাকর্মীরা হলেন, উপজেলার বন্দবিলা ইউনিয়নের মির্জাপুর গ্রামের মৃত সোয়াতব বিশ্বাসের ছেলে আনোয়ার হোসেন ভুট্রো, বড়খুদড়া গ্রামের ওয়াজেদ সর্দারের ছেলে কবির সর্দার, কেশবপুর গ্রামের হাসান আলীর ছেলে কামরুজ্জামান টিটু, প্রেমচারা গ্রামের আবু বকরের ছেলে শরিফুল মোল্যা, তেলিধান্যপুর গ্রামের ইছহাক মোল্যার ছেলে মোজাফফার হোসেন, বড় খুদড়ার মৃত মোবারক মোল্যার ছেলে মেহের আলী,

পাঠান পাইকপাড়ার সঞ্চাল খানের ছেলে নয়ন হুসাইন, নরসিংহপুর গ্রামের আলী হোসেনের ছেলে ইকবাল হোসেন, একই গ্রামের দলিল উদ্দীন বিশ্বাসের ছেলে ফিরোজ বিশ্বাস, গহর আলী বিশ্বাসের ছেলে আব্দুল হাকিম বিশ্বাস, উত্তর চাঁদপুর গ্রামের রজিবুল লস্কারের ছেলে জাহাঙ্গীর লস্কর, আব্দুল শুকুর মোল্যার ছেলে আনিসুর রহমান, অহিদুল হকের ছেলে জাহাঙ্গীর ডাক্তার, মাহবুব উদ্দীনের ছেলে আফজাল হুসাইন, রায়পুর ইউনিয়নের শালবরাট গ্রামের জাফর আলীর ছেলে তিতাস আলী, নারিকেল বাড়িয়ার কওসার সিকদারের ছেলে সাদ্দাম হুসাইন, লক্ষীপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে উজ্জল হোসেন, ক্ষেত্রপালা গ্রামের মুনতা মুন্সীর ছেলে ইমদাদুল হক, নলডাঙ্গা গ্রামের নিছার আলীর ছেলে পিকুল কাজী ও শেখের বাতান গ্রামের আজিজ মোল্যার ছেলে জিয়াউর রহমান।

আরো পড়তে পারেন:  ঝিনাইদহে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালিত

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী কৃষকদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার টিএস আইয়ূব জানান, বিএনপির একদফা আন্দোলন কর্মসূচির ঘোষনার পর থেকে বাঘারপাড়া থানা পুলিশ মিথ্যা ও সাজানো মামলা দিয়ে দলের অন্তত ৩০ জন নেতাকর্মীকে ইতিমধ্যে আটক করেছে। প্রথম দিন ২০ জনের পক্ষে আগাম জামিনের আবেদন করলে হাইকোর্ট তা মঞ্জুর করেছেন। পর্যায়ক্রমে বাকি মামলাগুলোর জন্য উচ্চ আদালতে আবেদন করা হবে বলে তিনি জানান।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  পত্রিকা (২৮শে জানুয়ারি): 'বিদ্যুৎ-জ্বালানিতে বিপুল বকেয়া'

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *