মেক্সিকো সীমান্ত বন্ধের হুমকি দিলেন ট্রাম্প

 

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশকারী অভিবাসীদের স্রোত বন্ধে ব্যর্থতার জন্য আবারও অভিযোগ এনেছেন মেক্সিকোর বিরুদ্ধে। অবস্থার পরিবর্তন না হলে আগামী সপ্তাহে সীমান্ত বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছেন তিনি। খবর এএফপির।

ট্রাম্পের শুক্রবারের টুইটে প্রতিবেশী দেশগুলোর মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে। বিশ্বের অন্যতম এ ব্যস্ততম সীমান্ত বন্ধে তার পুনর্ব্যক্ত হুমকিতে এবার নির্দিষ্ট সময়সীমার উল্লেখ করা হলো। তিনি বলেন, আমাদের দক্ষিণাঞ্চলীয় সীমান্ত দিয়ে অবৈধ অভিবাসীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ মেক্সিকো অবিলম্বে বন্ধ না করলে আমি আগামী সপ্তাহে সীমান্ত বা সীমান্তের বিপুল একটা এলাকা বন্ধ করে দেব। তিনি বলেন, মেক্সিকো বিষয়টা খুব সহজে সম্পন্ন করতে পারে। কিন্তু তারা আমাদের অর্থ ও বাক্য ব্যয় করাতে চান।

মেক্সিকোর প্রেসিডেন্ট অন্দ্রেস ম্যানুয়েল লোপেজ অবরেডোর বলেছেন, তিনি এ বিষয়ে কোন বিরোধে যেতে চাননা। তিনি পূর্বাঞ্চলীয় শহর পোজারিকায় তার কিছু সমর্থকদের উদ্দেশে বলেন, ডোনাল্ড ট্রাম্প সমস্যাটিকে নিজের মতো করে দেখছেন। তিনি বলেন, আমি এটি স্পষ্ট করতে চাই যে, আমরা যুক্তরাষ্ট্রের সরকারের সঙ্গে লড়াই করতে যাচ্ছিনা।

সূত্র: দৈনিক জনকণ্ঠ

আন্তর্জাতিক আরো প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *