ভারতীয় সৈন্যদের নিষ্ঠুরভাবে হত্যার রোমহর্ষক ছবি প্রকাশ

গত ১৫ জুন লাদাখে ভারত-চীন সীমান্তে এক সংঘর্ষে চীনা সেনাদের হাতে ভারতের ২০ জন সৈন্য নিহত হয়েছে। ভারতীয় সেনা সদস্যদের পিটিয়ে হত্যার রোমহর্ষক কিছু ছবি প্রকাশিত হয়েছে।

ভারতীয় গণমাধ্যম দ্য ইস্টার্নলিঙ্ক এসব ছবি দেশটির সেনাবাহিনীর কাছ থেকে পেয়েছে বলে দাবি করে প্রকাশ করেছে।

সংবাদ মাধ্যমটি আরও দাবি করেছে যে, ওই দিনের সংঘর্ষে চীনের অন্তত ৪৪ সৈন্য নিহত হয়েছে। তবে চীনা সৈন্যদের হতাহতের কোনো ছবি সংগ্রহ না করতে পারার কথা জানিয়েছে ইস্টার্নলিঙ্ক।

এদিকে ভারতীয় সামরিক বাহিনীর সঙ্গে চীনা সৈন্যদের রক্তক্ষয়ী সংঘর্ষের ব্যাপারে শনিবার প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে মন্তব্য করে বেইজিং। এই মন্তব্যে ভারতীয় সৈন্যদের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে উস্কানি দেয়ার অভিযোগ এনেছে দেশটি।

এছাড়াও ৯ জুন গালওয়ান উপত্যকার উপগ্রহের ছবি থেকে ১৬ জুনের ছবি অনেকটাই আলাদা। উপগ্রহ চিত্রে দেখা যায়, সীমান্তের কাছে চীনের বড় সড় সামরিক প্রস্তুতি চলছে।

এলএসি বরাবর চীনা বাহিনীর নিয়ন্ত্রণাধীন এলাকায় ১২৭টি গাড়ির দীর্ঘ লাইন দেখা গেছে। এলাকাটি এলএসি থেকে মাত্র ৬ কিলোমিটার দূরে অবস্থিত।

ভারত সীমান্ত থেকে ২০০ কিলোমিটারের মধ্যে পুরোদস্তুর বিমান ঘাঁটিও গড়ে তুলেছে চীন। লাদাখের প্যাঙগঙ লেকের ২০০ কিলোমিটার দূরে তিব্বতের ‘গাড়ি কুনসা’য় ১০ বছর আগে বিমানবন্দর নির্মাণ করে চীন।

বেইজিং তখন জানিয়েছিল অসামরিক বিমান পরিবহনের জন্য বিমানবন্দরটি তৈরি করা হচ্ছে। কিন্তু উপগ্রহ চিত্রে ধরা পড়েছে, এক মাসে এ বিমানবন্দরের সম্প্রসারণের অনেক বেড়ে গেছে। সেখানে রীতিমতো বিমান ঘাঁটি বানিয়ে ফেলা হয়েছে।

 

সূত্র: বিডি প্রতিদিন

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

DSA should be abolished
/ জাতীয়, সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  ৬ ফেব্রুয়ারি: ইতিহাসে আজকের এই দিনে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *