ব্রূনাই দূতাবাসে প্রবাসী নির্যাতনে তোলপাড় , তদন্তের নির্দেশ (ভিডিও)

 

বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় জানায়, ব্রুনাইস্থ বাংলাদেশ দূতাবাসে নির্যাতনের ঘটনা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, অনাকাক্সিক্ষত ঘটনার অভিযোগের বিষয়টি মন্ত্রণালয়ের নজরে এসেছে। বিশ্বের নানা দেশে বাংলাদেশের দূতাবাসগুলো পররাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে থাকলেও অন্য মন্ত্রণালয়ের কর্মকর্তারাও বিভিন্ন পদে নিয়োগ পান। যাদের কর্তৃত্ব সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের হাতে থাকে। ব্রুনেইয়ে বাংলাদেশ হাইকমিশনে পররাষ্ট্র ক্যাডারের কোন কর্মকর্তা দায়িত্বে নেই। তাই দূতাবাসে নির্যাতনের অভিযোগ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জানানোর কথা বলে জানিয়েছিলেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

উল্লেখ্য, ব্রুনেইয়ে বাংলাদেশ হাইকমিশনের লেবার উইংয়ের কর্মীদের বিরুদ্ধে দূতাবাসের মধ্যেই প্রবাসী কর্মীদের পেটানোর অভিযোগ উঠেছে। গত ২১ আগস্ট নির্যাতনের একটি ঘটনার ভিডিও ভাইরাল হয়। যাতে দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা আবদুল্লাহ আল রশিদের সামনে প্রবাসী কর্মীকে কিল-ঘুষি এমনকি লাথি মারতে দেখা যায়। এই ধরনের আরও ঘটনা ওই দূতাবাসের শ্রম বিভাগের কর্মীরা ঘটান বলে অভিযোগ রয়েছে। ভিডিও

 

সূত্র: আমাদের সময়

দেশের আরো প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন