বেগম রোকেয়ার জন্মভূমিতে ওসি মোয়াজ্জেমের বদলিতে ক্ষুব্ধ রংপুরবাসী

 

সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে থানার ওসি মোয়াজ্জেম হোসেনকে রংপুর রেঞ্জে সংযুক্ত করার প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছে রংপুরবাসী।

শুক্রবার তাকে রংপুর ডিআইজি অফিসে সংযুক্তির খবর প্রকাশিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ আড্ডায়, গল্পে এর প্রতিবাদ জানাচ্ছেন রংপুরবাসী। এমন আদেশের ফলে হতাশা ও ক্ষোভ প্রকাশ করে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার পূণ্যভূমি রংপুরে নুসরাত হত্যায় ‘সাহায্যকারী’ মোয়াজ্জেমের ঠাঁই হবে না বলে ঘোষণা দিয়েছেন রংপুরের সচেতন মহল। অতিসত্ত্বর এ আদেশ ফিরিয়ে নেয়া না হলে মানববন্ধন-সমাবেশসহ আন্দোলনের হুমকি দিয়েছেন সচেতন নাগরিকসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও নারী অধিকার সংগঠন। রংপুরে ঝাড়ু ও জুতা মিছিল করারও ঘোষণাও দিয়েছেন কেউ কেউ।

মিজানুর রহমান তুহিন নামে রংপুরের এক জনপ্রতিনিধি তার ফেসবুকে লিখেছেন, রোকেয়ার পূণ্যভূমি রংপুর, নারী লাঞ্ছনাকারী ওই কলঙ্কিত ওসি মোয়াজ্জেম রংপুর এসেছে, প্রশাসনের উচ্চপদস্থদের কাছে আমাদের অনুরোধ, আমরা রংপুরবাসী তাকে রংপুর বিভাগে দেখতে চাই না। দয়া করে আপনারা মহিয়সী নারী বেগম রোকেয়ার রংপুরকে নোংরাদের এনে কলঙ্কিত করবেন না।

ইঞ্জিনিয়ার সাঈদ আহমেদ নিশাদ লিখেছেন, এর আগে বিতর্কিত শুশান্ত পালকেও ওএসডি করে রংপুরে পাঠানো হয়েছিল।
সোচ্চার হউন, প্রতিবাদ হবেই। রংপুরের পবিত্র মাটিতে ওনার কোনো ঠাঁই নাই। আওয়াজ দেন সবাই কি একমত?

সূত্র: আমাদের সময়

আন্তর্জাতিক প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *