বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে যশোরে বর্ণাঢ্য র‍্যালিও হাত ধোয়া প্রদর্শনী 

যশোর জনস্বাস্থ্য অধিদপ্তর বেলুন ও ফেষ্ঠুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভার মধ্যদিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস পালন করেছে। গতকাল বুধবার (২৫ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় শহরের গুরুদাস বাবু লেনে প্রতিষ্ঠানটির ক্যাম্পাসে নানা রঙের বেলুন ও ফেষ্ঠুন উড়িয়ে র‌্যালির উদ্ধোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রফিকুল হাসান।

এসময় প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর পৌরসভার নির্বাহী প্রকৌশলী এসএম শরীফ হাসান ও জনস্বাস্থ্য অধিদপ্তর যশোরের নির্বাহী প্রকৌশলী জাহিদ পারভেজসহ প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এরআগে, ক্যাম্পাসে হাত ধোয়ার প্রদর্শন করা হয়।

“আপনার নাগালেই পরিছন্ন হাত “এই প্রতিপাদ্যকে সামনে রেখে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই কর্মসূচি পালিত হয়েছে। র‌্যালি ও আলোচনা সভায় বিপুল লোকসমাগম ও গণমাধ্যম কর্মীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে মুগ্ধ হন অনুষ্ঠানের আমন্ত্রিত প্রধান অতিথি ও বিশেষ অতিধিসহ নানা শ্রেণি পেশার মান

জনস্বাস্থ্য অধিদপ্তর যশোরের নির্বাহী প্রকৌশলী জাহিদ পারভেজের সভাপতিত্বে প্রতিষ্ঠানের নিজস্ব অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক রফিকুল হাসান বর্ণাঢ্য এই আয়োজনের জন্য প্রতিষ্ঠান প্রধান জাহিদ পারভেজের প্রশংসা করেন। তিনি বলেন আজকের এই অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রমাণ হলো যশোরের মানুষ পরিষ্কার-পরিচ্ছন্নতার দিক থেকে যথেষ্ট সচেতন।

অনুষ্ঠানে অন্যান্য বক্তারা বলেন, পরিসংখ্যান অনুযায়ী দেশের জনসংখ্যার মোট ২৫.২ শতাংশ মানুষ সাবান দিয়ে হাত ধৌত করে না এবং চারকোটি ১৬ লাখ ২০ হাজার মানুষ এখনো সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলতে পারেনি। তাই জীবাণুকে ধ্বংস করতে হাত ধোয়ার কোন বিকল্প নেই। যার যার কর্মক্ষেত্রে কাজ শেষে হাত ধুয়ে খাবার গ্রহণ করতে হবে। স্বাস্থ্য সুরক্ষার জন্য হাত ধোয়া প্রয়োজন।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

আরো পড়তে পারেন:  মুম্বাই পুলিশের তলবে হাজির হননি তামান্না, চেয়েছেন সময়
কেন শেখ মুজিবের সাথে ইমরান খানের তুলনা টানছে তার দল পিটিআই?
/ সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  ফেরিডুবির ঘটনায় ইঞ্জিনমাস্টার নিখোঁজ, তদন্ত কমিটি গঠন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *