বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রকাশকারী শার্লি হেবদো’র ওয়েবসাইট ডাউন

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশকারী ফ্রান্সের ম্যাগাজিন ‘শার্লি হেবদো’র ওয়েবসাইটে সাইবার হামলা চালিয়ে ডাউন করতে সক্ষম হয়েছে বাংলাদেশি হ্যাকাররা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে কয়েক হাজার সাইবার বিশেষজ্ঞ শার্লি হেবদোর ওয়েবসাইটে হামলা শুরু করে। এক ঘণ্টারও বেশি সময় চেষ্টায় পর রাত ১১টার দিকে তাদের ওয়েবসাইট ডাউন হয়।

এর আগে মঙ্গলবার রাতে কয়েক হাজার হ্যাকার একযোগে হামলা শুরুর বিষয়টি নিশ্চিত করেন হামলায় অংশ নেয়া নাম প্রকাশে অনিচ্ছুক এক সাইবার বিশেষজ্ঞ।

উল্লেখ্য, মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গাত্বক কার্টুন প্রকাশ করে বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে ফ্রান্স। সমালোচনা ছাড়াও দেশটির পণ্য বয়কটের হিড়িক পড়েছে। একই সঙ্গে ফ্রান্সের ইন্টারনেট অঙ্গনে সাইবার হামলাও চালাচ্ছে বিভিন্ন দেশের হ্যাকাররা।

মঙ্গলবার (২৭ অক্টোবর) হামলার বিষয়ে সাইবার-৭১ এর পেজে এক পোস্টে বলা হয়েছে, ‘রাসুল (সা.) কে উদ্দেশ্য করে ব্যঙ্গচিত্র যে প্রকাশ করেছে সেই পত্রিকাই আজকে আমাদের টার্গেট।’

হামলার নেতৃত্বে থাকা সাইবার-৭১ এর অন্যতম একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, সকল দেশ থেকেই তাদের সাইট ডাউন দেখাচ্ছে। তবে বাংলাদেশে তারা কান্ট্রি ব্লক করেছে। মুসলিম দেশগুলো থেকে এমন অ্যাটাক হতে থাকলে ওইসব দেশেও শার্লি হেবদো বন্ধ হয়ে যেতে বাধ্য হবে।

সূত্র: দৈনিক আস্থা

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  শিথিল লকডাউনে বাড়ছে ঝুঁকি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *