বিপিএলে সাকিব-মাশরাফিকে নিয়ে ‘নাটক’, ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত(ভিডিও)

 

বিপিএলের সপ্তম আসরের জন্য আইকন খেলোয়াড় হিসেবে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে ভেড়ালেও আরেক আইকন খেলোয়াড় মাশরাফিকে ছাড়েনি রংপুর রাইডার্স। এখানেই ঘটেছে বিপত্তি।

সাকিবের রংপুরে যোগ দেওয়ার আলোচনা থেকেও এখন বড় আলোচনা হয়ে দাঁড়িয়েছে বিপিএলে কোন দলে খেলবেন মাশরাফি? এখন পর্যন্ত জানা যায়নি মাশরাফির নতুন দলের কথা। এ ছাড়া বিপিএলের নিয়ম অনুযায়ী কোনো দলে দুজন এ প্লাস ক্যাটাগরির ক্রিকেটার থাকতে পারবে না। কিন্তু সাকিব-মাশরাফি দুজনই এ প্লাস ক্যাটাগরির।

আইকন খেলোয়াড়দের প্রসঙ্গে বিসিবি’র সিনিয়র সহসভাপতি মাহবুব আনাম সংবাদমাধ্যমকে বলেন, সাকিব ঢাকা ছেড়ে রংপুরে চলে যাওয়ায় দুটি সমস্যা হয়েছে। এখন রংপুর রাইডার্সে দুজন আইকন। কিন্তু ঢাকা ডায়নামাইটসে কোনো আইকন নেই। এ বিষয়ে বোর্ড পরিচালক ও ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আলোচনা শেষে ৪৮ ঘণ্টার মধ্যে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত জানাব। পাশাপাশি চিটাগং ভাইকিংসের নতুন ফ্র্যাঞ্চাইজি নিয়েও সিদ্ধান্ত হবে।

গত দুই আসর রংপুরকে নেতৃত্ব দিয়েছিলেন মাশরাফি বিন মোর্ত্তজা। ২০১৭ সালে তার অধীনেই চ্যাম্পিয়ন হয় রংপুর রাইডার্স। গত আসরে সুবিধা করতে পারেনি তার দল। বিপিএলে তিন দলের হয়ে ট্রফি জিতেছেন মাশরাফি। ঢাকা-কুমিল্লা ও সর্বশেষ রংপুরের হয় ট্রফি জেতেন বাংলাদেশ দলের অধিনায়ক।

এদিকে ২০১৬ বিপিএল থেকে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলা সাকিব সামনের আসরে খেলবেন রংপুর রাইডার্সের হয়ে। তিন আসরে সাকিব ঢাকার হয়ে নজরকাড়া সাফল্য এনে দিয়েছেন। ২০১৬ সালে সাকিবের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় ঢাকা, পরের দুই আসরে দলকে ফাইনালে নিয়ে গেলেও চ্যাম্পিয়ন করতে পারেননি সাকিব।

এর আগে গত শনিবার বোর্ড মিটিং শেষে বিপিএলের সপ্তম আসরের দিন-তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছর ডিসেম্বরের ৩ তারিখ উদ্বোধন হবে এবারের আসর। তবে খেলা শুরু হবে উদ্বোধনের তিনদিন পর। অর্থ্যাৎ ৩ ডিসেম্বর উদ্বোধন হয়ে আসরের খেলা শুরু হবে ৬ ডিসেম্বর থেকে।

 

আরো পড়তে পারেন:  আগরতলা বিমানবন্দর উভয় দেশের ব্যবহারের সুযোগ থাকলে বিবেচনায় নেয়া যেতে পারে, বললেন ড. ইমতিয়াজ

সূত্র: আমাদের সময়

খেলা সম্পর্কিত প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *