বিদেশ ফেরত ২৪ জন নিয়ে আতঙ্কে মনপুরার দেড় লাখ মানুষ!

 

ভোলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলার মনপুরা সদর হাসপাতালে করোনা পরীক্ষার কোনো যন্ত্রপাতি নেই। এ বিষয়ে স্থানীয় জনগণকে সর্তক করতে আজ অবধি কোনো ব্যবস্থা নেননি হাসপাতাল কর্তৃপক্ষ।

এমনকি বিদেশ ফেরতদের জন্য কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এ দিকে নামমাত্রে আইসোলেশনে জন্য একটি রুম আছে জানিয়েছে কর্তব্যরত চিকিৎসক।

এ দিকে গত ৫ দিনে ভারত থেকে ১৫ জন, ওমান থেকে ৪ জন, সৌদি আরব থেকে ১ জন, সংযুক্ত আরব আমিরাত থেকে ৩ জন ও মালয়েশিয়া থেকে ১ জনসহ ২৪ জন বিদেশ ফেরত মনপুরায় অবস্থান করছেন। তাদের বিষয়ে কোনো খোঁজ-খবর না নেয়ায় আতঙ্কে রয়েছেন বিচ্ছিন্ন দ্বীপের দেড় লাখ বাসিন্দা।

স্থানীয়দের দাবি. এদের সবাইকে একটি বিশেষ জায়গায় রেখে পর্যবেক্ষণ করা দরকার। তা নাহলে এদের মধ্যে কেউ করোনাভাইরাস নিয়ে আসলে পুরো এলাকায় এর বিস্তার ঘটতে পারে।

এ দিকে করোনা বিষয়ে ও বিদেশ ফেরত ২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউএনও বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে জরুরি সভা করে প্রশাসন।

ওই সভায় হাজিরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে কোয়ারেন্টাইন করার সিদ্ধান্ত নেয়া হয়। এ সময় স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদকে হাসপাতাল পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে প্রশ্ন তোলেন ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক।

এ ব্যাপারে স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাহমুদুর রশীদ জানান, করোনা শনাক্তে কোনো ধরনের যন্ত্রপাতি ব্যবস্থা নেই হাসপাতালে। তবে ৩ বেডের একটি আইসোলেশন রুম আছে। দুই-একদিনের মধ্যে যন্ত্রপাতি আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, করোনা ও বিদেশ ফেরত নিয়ে জরুরি সভা করা হয়েছে। বিদেশ ফেরত ২৪ জনকে বাড়িতে অবজারভেশন করা হবে। এ ছাড়াও বাজারে বাজারে মাইকিংসহ সচেতনতা সভা করা হবে। পরিস্থিতি বিবেচনায় হাজিরহাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারন্টাইন করা হবে।

আরো পড়তে পারেন:  ২ জানুয়ারি: টিভিতে আজকের দিনের খেলা সূচি

 

সূত্র: যুগান্তর

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

DSA should be abolished
/ জাতীয়, সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  পবিত্র শবে কদরের ফজিলত ও আমল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *