বিএনপির নতুন কমিটির পরিচিতি সভায় হাতাহাতি, অবরুদ্ধ নেতারা

 

ঢাকা জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীদের সঙ্গে পদবঞ্চিতদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এসময় নতুন নেতৃবৃন্দকে অবরুদ্ধ করে রাখা হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে নতুন কমিটির পরিচিতি সভায় এ ঘটনা ঘটে।

জানা যায়, গত ২৭ মার্চ মো. সালাউদ্দিনকে সভাপতি ও খন্দকার আবু আশফাককে সাধারণ সম্পাদক করে ২৬৬ সদস্যের ঢাকা জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে বিএনপি।

অভিযোগ উঠেছে এই কমিটিতে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের অনুসারীদের স্থান দেওয়া হয়েছে। বাদ পড়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের সমর্থকরা।

তাই নবগঠিত কমিটির পরিচিতি সভায় এ ঘটনার প্রতিবাদ জানান পদবঞ্চিতরা। এক পর্যায়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এসময় আমানের সমর্থকরা ভাসানী ভবনের দরজা ভেঙে ফেলার চেষ্টা করেন। একপর্যায়ে ঢাকা জেলা বিএনপির এক নেতা আহত হন। শেষ খবর পাওয়া পর্যন্ত নয়াপল্টন ভাসানী ভবনে নতুন নেতৃবৃন্দকে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

এসময় আমান উল্লাহ আমানের সমর্থক ‘অবৈধ কমিটি, মানি না মানবো না’; ‘আওয়ামী লীগের দালালরা, হুঁশিয়ার সাবধান’সহ বিভিন্ন ধরনের স্লোগান দেয়।

নতুন কমিটির পরিচিতি সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, মো. সালাউদ্দিন ও খন্দকার আবু আশফাকসহ ঢাকা জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

সূত্র: বিডি জার্নাল

দেশের আরো প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *