ফিলিস্তিনের ভাগ্য কেবল ফিলিস্তিনি জনগণই ঠিক করবে

 

বিশ্বের মুসলমানরা যখন আন্তর্জাতিক কুদস দিবস পালন করতে যাচ্ছে তখন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বিশ্ব সমাজকে স্মরণ করিয়ে দিয়েছে যে ফিলিস্তিনের ভাগ্য কেবল ফিলিস্তিনি জনগণই নির্ধারণ করবে। তারা কোন ধর্মের অনুসারি সেটা কোনো বিবেচ্য বিষয় নয়। খবর পার্সটুডের।

পররাষ্ট্র মন্ত্রণালয় আজ মঙ্গলবার এক টুইট বার্তায় বলেছে, গত সত্তোর বছর ধরে আন্তর্জাতিক সমাজ ফিলিস্তিনি জনগণের সমস্যার সমাধান করতে ব্যর্থ হয়েছে। কারণ এ যাবৎ ফিলিস্তিন ইস্যু সমাধানের জন্য যেসব প্রস্তাব গ্রহণ করা হয়েছে সেখানে ফিলিস্তিনি জনগণের ঐতিহাসিক সত্য এবং তাদের মূল বিবেচনায় আনা হয় নি। ইসলামি প্রজতান্ত্র ইরান বিশ্বাস করে প্রকৃত ফিলিস্তিনি জনগণ তারা মুসলিম, খৃষ্টান বা ইহুদি হোক তাদের জাতীয় গণভোটই পারে কেবল ফিলিস্তিনের ভাগ্য নির্ধারন করতে পারে।

আগামী ২২মে শুক্রবার পালিত হতে যাচ্ছে বিশ্ব কুদস দিবস। দখলদার ইসরাইল ও সাম্রাজ্যবাদী শক্তিগুলো ফিলিস্তিনিদেরকে মুসলমানদের মন থেকে মুছে দেয়ার চেষ্টা করলেও প্রতি বছর এ দিবস পালনের ফলে ফিলিস্তিন ইস্যু দিন দিন গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।

ইরানের ইসলামী বিপ্লবের রূপকার ইমাম খোমেনী (রহ)’র ডাকে সাড়া দিয়ে প্রতি বছর রমজানের শেষ শুক্রবার বিশ্ব কুদস দিবস পালিত হয়। ইমাম খোমেনী ইসরাইলকে মধ্যপ্রাচ্যের বুকে বিষাক্ত টিউমার বা ক্যান্সার বলে অভিহিত করেছেন। তবে চলতি বছর বিশ্বব্যাপী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সামাজিক দূরত্ব বজায় রাখার বিধিবিধান পালন করার কারণে বিশ্বের বেশিরভাগ দেশে কুদস দিবসের বিক্ষোভ মিছিল করা সম্ভব হবে না।

 

সূত্র: বিডি প্রতিদিন

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *