পরকীয়ার পেছনে মেগাসিরিয়ালের ভূমিকা খতিয়ে দেখার নির্দেশ ‘আদালতের’

প্রতীকী ছবি

সাম্প্রতিক সময়ে পরকীয়া একটি নৈতিক অবক্ষয় এবং সামাজিক ব্যাধিতে রূপ নিয়েছে। এর ফলে বিচ্ছেদ ঘটছে বহু নারী-পুরুষের সংসার এবং বাড়ছে হত্যার ঘটনাও। তাছাড়া সঙ্গীর এমন প্রতারণা মেনে নিতে না পেরে আত্মহত্যার পথও বেছে নিচ্ছে অনেকে।

পরকীয়ার পেছনে দায়ী কে স্বামী না স্ত্রী, না সমাজব্যবস্থা, নাকি অন্য কারণ রয়েছে – এ প্রশ্ন অনেক আগে থেকেই ছিল ভারতের রাজ্যগুলোতে।

এবার যোগ হয়েছে নতুন আরেক প্রশ্ন। পরকীয়ার জন্য ভারতের মেগাসিরিয়ালগুলোই দায়ী কিনা, তা জানতে চেয়েছেন মাদ্রাজ হাইকোর্ট। শনিবার এক রায়ে বিষয়টি খতিয়ে দেখতে কেন্দ্র ও রাজ্যকে নির্দেশ দিয়েছেন ওই আদালত।
এমনকি ইন্টারনেট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণেও পরকীয়া বাড়ছে কিনা, তা দেখার নির্দেশ দেয়া হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া ও আনন্দবাজারের।

ভারতে পরকীয়ার কারণে হিংসাÍক ঘটনা বেড়ে গেছে- এমনটাই পর্যবেক্ষণ করেছে মাদ্রাজ হাইকোর্ট।

মাদ্রাজ হাইকোর্ট এ-ও বলেছেন, খুন, অপহরণ ইত্যাদির সঙ্গে পরকীয়ার একটা যোগ দেখা যাচ্ছে। তারপরই মেগাসিরিয়াল-সংক্রান্ত প্রশ্নটি রাখা হয়। মামলাটি আগামী জুন মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। পরকীয়া-সংক্রান্ত সমস্যার জেরে রাজ্যে গত ১০ বছরে কতজনের মৃত্যু হয়েছে, প্রশাসনের কাছে তা-ও জানতে চেয়েছেন আদালত।

সূত্র: দৈনিক মানবকন্ঠ

আন্তর্জাতিক আরো খবর জানুন এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *