নির্বাচন ঘিরে বিশৃঙ্খলা করার সুযোগ নেই: র‌্যাব

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেছেন, আসন্ন নির্বাচনকে ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা ও অস্ত্রের ঝনঝনানির সুযোগ নেই। নিয়মিত অভিযানের অংশ হিসেবেও গত সপ্তাহে ছয়টি অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব।

তিনি বলেন, র‌্যাবের ম্যান্ডেট হলো অস্ত্র, জঙ্গি, মাদক ও সন্ত্রাসী দমন। আমরা শুধু নির্বাচনকে কেন্দ্র করে কাজ করছি তা না। অবৈধ অস্ত্র বহন, ব্যবহারের তথ্য পেলে আমরা কাজ করি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মঈন বলেন, কিছু ব্যক্তি বা মহল মনে করে নির্বাচনকে কেন্দ্র করে তাদের জনসমর্থনের পাশাপাশি পেশিশক্তির প্রয়োজন রয়েছে। তারা সন্ত্রাসীদের ব্যবহার করা বা সন্ত্রাসীদের মাধ্যমে অস্ত্রের ব্যবহারের চেষ্টা করে থাকতে পারে। তবে এ বিষয়ে আমাদের গোয়েন্দারা কাজ করছে।

আসন্ন নির্বাচনে চিহ্নিত সন্ত্রাসীদের জামিনের তথ্যের বিষয়ে জানতে চাইলে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, চিহ্নিত সন্ত্রাসীরা জামিনে বের হওয়ার সরাসরি তথ্য আমরা পাই না। পাওয়ারও কথা না। তাদের বিষয়ে অনেক ক্ষেত্রে কারা কর্তৃপক্ষ বা কারা পুলিশের কাছ থেকে পুলিশ সদর দপ্তর তথ্য পেয়ে থাকে। আমরা আমাদের গোয়েন্দাদের মাধ্যমে বড় মাপের শীর্ষ সন্ত্রাসী এবং যাদের বড় ধরনের অপরাধের ইতিহাস রয়েছে তাদের অবস্থান নজরদারিতে রাখি।

তিনি বলেন, র‌্যাবের জনবল প্রয়োজনের তুলনায় অপ্রতুল। শীর্ষ সন্ত্রাসীদের বিষয়ে তথ্য পেলে আমরা কাজ করছি। তাদের তথ্যটা গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলার বাহিনী শেয়ার করা উচিত। সবাই সমন্বিতভাবে তাদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেওয়া প্রয়োজন আছে।

 

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ঝিনাইদহে ভিক্ষুক পুনর্বাসন করলেন সমাজসেবা ও উপজেলা প্রশাসন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *