নিজেকেই গিলতে শুরু করলো সাপ (ভিডিওসহ)

 

সাপে আতঙ্ক কার নেই। এমন অসংখ্য মানুষ মিলবে যারা সাপের নাম শুনলেই কেমন যেন কুঁকড়ে যান। টিভিতে দেখতেও ভয় লাগে তাদের। এর শিকার ধরা কিংবা আক্রমণের মুহূর্ত সবই কেমন যেন ভয়ংকর। এমনও সাপ রয়েছে যারা অন্য প্রজাতির সাপ খায়। তবে সম্প্রতি একটা সাপের এমন কাণ্ড চোখে পড়ল যা সত্যিকার অর্থেই গা শিউরানো অনুভূতি দেবে। ভিডিওতে দেখা গেছে, সাপটি তার নিজের লেজ নিজেই গিলতে শুরু করেছে। স্বাভাবিকভাবেই ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়েছে। 

আমেরিকার পেনসিলভেনিয়ার ‘ফরগটেন ফ্রেন্ড রেপটাইল স্যাঙ্কচুয়ারি’র সাপ বিশেষজ্ঞ জেসি রথঅ্যাকার এ ঘটনা নিজের চোখে দেখেন। পরে তিনি ডাব্লিউকেআরজি নিউজ ৫-কে জানান, একটা আয়োজনের জন্যে প্রস্তুতি নিচ্ছিলেন তারা। হঠাৎ দেখেন, একটি কিংস্নেক নিজেই নিজের লেজ গিলতে শুরু করেছে। 

রথঅ্যাকার বলেন, এই স্যাঙ্কচুয়ারির ১৫ বছরের ইতিহাসে এটাই প্রথমবারের মতো ঘটল। 

তবে নিজেকে খেয়ে ফেলার হাত থেকে সাপটিকে বাঁচিয়েছেন বিশেষজ্ঞ। 

এ ভিডিওতে অনেক মন্তব্য পড়েছে। একজন ‘পাগলের কারবার’ লিখেছেন। 

রথঅ্যাকার বলেন, কিংস্নেক এমনিতেই অন্য সাপ খায়। এমনকি তাদের রোগপ্রতিরোধী ক্ষমতা র‍্যাটল স্নেক বা কপারহেড ভেনোমের মতো বিষাক্ত সাপের বিষকেও সহনীয় করে তোলে। সাপটির নাম ক্রনোস। সে খুবই ক্ষুধার্ত ছিল কিংবা নিজেকে বিপর্যস্ত মনে করছিল। আর এ অবস্থাতে সে কাজটি করতে পারে। কিন্তু এখানে খাবারের কোনো অভাব নেই। তার জীবনের জন্যে হুমকি মনে হয় এমন কোন পরিস্থিতিও বিরাজ করছিল না। তবে পরীক্ষা-নিরীক্ষায় তার পাচকরসে দেহ ক্ষতিগ্রস্ত হওয়ার অতীত রেকর্ড মিলেছে। তার মানে, নিজেকে গিলতে শুরু করা ক্রনোসের বাজে অভ্যাস হতে পারে।

অনেক সময়ই প্রাণীরা বোকার মতো কাজ করতে থাকে। যেমন- কুকুর তার লেজ ধরার জন্যে ঘুরতে থাকে। এটাও হয়তো সাপটির বোকার মতো কোনো কাজ। 

সূত্র: কালের কণ্ঠ

প্রতি মূর্হর্তের ভাইরাল খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

আরো পড়তে পারেন:  ভারত-পাকিস্তান সংঘাত: পরমাণু অস্ত্রে কার সক্ষমতা কেমন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *