নরসিংদীতে জুট মিলে আগুন, ভস্মীভূত পাটের রোল

 

নরসিংদীর ইউএমসি জুট মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শনিবার (৩০ মার্চ) দিবাগত রাত ১০টার দিকে ইউএমসি জুট মিলের চাঁদপুর ইউনিটে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসে চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রাত ১১টায় আগুন নিয়ন্ত্রণে আনে।  

জুট মিলের জেনারেল ম্যানেজার মো. শাজাহান মিয়া বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে আমরা ধারণা করছি বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এ ঘটনায় একজন শ্রমিক আগুন নিভাতে গিয়ে আহত হয়েছেন। 

তিনি বলেন, আমাদের মিলের চাঁদপুর ইউনিটে পাটের রোল মজুদ করা ছিলো। ইউনিটে কতগুলো রোল আগুনে পুড়ে গেছে আর কতগুলো ভালো আছে তা দেখে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে। বিজিএমইএ থেকে আমাদের  ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আগামীকাল এসে ঘটনাস্থল পরিদর্শন করবেন।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম ভূইয়া বলেন, ধারণা করছি বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মিলে পাট জাতীয় দ্রব্য থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। তাই আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। নরসিংদী সদর, মাধবদী ও শিবপুরের ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে বলেও জানান তিনি।

সূত্র: বাংলা নিউজ

দেশের আরো প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *