‘দেশ উন্নত হচ্ছে তাই ডেঙ্গু এসেছে’

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বলেছেন, দেশ যত উন্নত হবে মানুষের সমস্যা তত বাড়বে। যে দেশ যত উন্নত হচ্ছে সে দেশে তত রোগের প্রভাব বৃদ্ধি পাচ্ছে। ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরে দেখা যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নত দেশ হতে যাচ্ছে, তাই এখন দেশে ডেঙ্গু এসেছে। মানুষের যত অর্থনৈতিক উন্নয়ন ঘটছে তত নানা রোগে আক্রান্ত হচ্ছে।

বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) আয়োজিত ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মানুষের অর্থনৈতিক উন্নয়ন যত ঘটবে, ততই নানা রোগের আক্রমণ ঘটবে। দেশ যত উন্নত হবে, মানুষের সমস্যাও তত বাড়বে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব পদক্ষেপ নিচ্ছেন তার মধ্যে অন্যতম হলো বাংলাদেশের মানুষকে আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হিসেবে গড়ে তোলা, যা বঙ্গবন্ধু চেয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর অপশাসন ও স্বৈরশাসন, স্বাধীনতাবিরোধীদের অত্যাচার ও নির্যাতন এবং তাদের তৈরি করা আইনের কারণে আমরা পিছিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধুর কন্যা সেসব সংকট উতরে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সোনার বাংলা, তথা গ্রামের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এর মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে সেমিনারে বাপার্ডের পরিচালক (প্রশাসন) ড. আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন।

সেমিনারে বিভিন্ন সরকারি দফতর ও বাপার্ডের কর্মকর্তারা অংশ নেন।

আদালত বলেন, আগে বলেছিলেন, সরকার ওষুধ আনতে। কিন্তু সরকার বলছে তারা পারবে না। তাই আপনাদেরই ওষুধ আনতে হবে। ছিটাতেও হবে। 

সূত্র: বিডি জার্নাল

দেশের আরো প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

আরো পড়তে পারেন:  নীরব চাঁদাবাজিতে কোটিপতি যুবলীগ নেতা বাবু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *