ড্রোন যেন ‘বোমারু বিমান’! দেখলেই পালাচ্ছে লকডাউন ভঙ্গকারীরা

 

করোনাভাইরাস মহামারিতে সরকারি ‘লকডাউন’ নির্দেশনা উপেক্ষা করে অনেকেই বাইরে ঘোরাফেরা ও আড্ডা দিচ্ছিল। এসব বখাটে আড্ডাবাজদের শনাক্ত করতে আধুনিক প্রযুক্তির ড্রোন ক্যামেরা ব্যবহার করে সফলতা পেয়েছে ভারতের পশ্চিমবঙ্গের পুলিশ। এ যেন আকাশে ওড়া ঠিক বোমারু বিমানের মতো। উড়তে দেখলেই প্রাণপণে ছুটছে রাস্তায় থাকা মানুষজন। হুড়মুড় করে ঢুকে পড়ছে ঘরে। লকডাউন না মানা মানুষকে ঘরবন্দি করতে এই ড্রোনই এখন পুলিশের মোক্ষম অস্ত্র।

পশ্চিমবঙ্গের হাওড়াকে রেড স্টার জোন ঘোষণা করেছে প্রশাসন। হাওড়া সিটি পুলিশও শহরকে কেভিড-১৯ মুক্ত করার শপথ নিয়ে মাঠে নেমে পড়েছে। কড়াভাবে লকডাউন বহাল রয়েছে। নিয়ম না মেনে রাস্তায় বের হলেই গ্রেপ্তার করছে পুলিশ।

পুলিশের চোখ এড়িয়ে পাড়ার রকের সামনে ভিড় করে চলছিল আড্ডা। কেউ বুঝতে পারেনি মাথার উপর চক্কর কেটে ঘুরতে থাকা ড্রোন সেই ছবি তুলে নিয়েছে। তারপরই লকডাউন ভেঙে রাস্তায় থাকা সেই ব্যক্তিদের গ্রেফতার করে পুলিশ।

অনেকে পুলিশ দেখলে বাড়িতে ঢুকে পড়ছে আবার পুলিশ গেলেই রাস্তায় বেরিয়ে আড্ডা দিচ্ছে। এই চোর-পুলিশ খেলা যাতে বন্ধ হয় তাই ড্রোন দিয়ে লকডাউন ভঙ্গকারীদের ধরা শুরু করেছে পুলিশ। যারা বাড়ির বাইরে অযথা বেরোচ্ছিলেন তারা ড্রোন আতঙ্কে ঘর থেকে বেরোচ্ছেন না। পাছে ড্রোনের ক্যামেরায় শনাক্ত হয়ে যান ও পরে পুলিশ এসে গ্রেপ্তার করে।  এখন পর্যন্ত ড্রোন নজরদারিতে হাওড়া শহরে গ্রেপ্তারের সংখ্যাটা প্রায় একশো।

সূত্র- সংবাদ প্রতিদিন, কালেরকণ্ঠ

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ৩১ মে থেকে যে আটটি ট্রেন চলতে পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *