ঝিনাইদহে মহান স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা

ঝিনাইদহে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৬ টায় শহরের পৌর স্মৃতি সৌধ পার্কে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে প্রেরণা একাত্তর চত্তরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে রাষ্ট্রের পক্ষে জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম, পুলিশ বিভাগের পক্ষে জেলা পুলিশ সুপার আজিম-উল-আহসান, সদর উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে মুক্তিযোদ্ধ কমান্ডর সিদ্দিক আহমেদ, জেলা আওয়ামীলীগের পক্ষে সভাপতি শফিকুল ইসলাম অপু ও সাধারণ সম্পাদক আলহাজ্ব সাইদুল করিম মিন্টু, ঝিনাইদহ প্রেসক্লাবের পক্ষে সভাপতি এম রায়হান ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদসহ সদস্যবৃন্দ, টেলিভিশন সাংবাদিক ফোরাম’র পক্ষে সভাপতি শিপলু জামান ও সাধারণ সম্পাদক রাজিব হাসান সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বচ্ছাসেবী সংগঠন শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে সকাল থেকেই ২৬ মার্চ উপলক্ষে শহীদ স্মৃতি সৌধে জড়ো হতে থাকে শত শত মানুষ।

অপরদিকে ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে “স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা পবিত্র কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা পিএএ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এম এ সামাদ, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক সহকারী পরিচালক শামীম হোসেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা, দেশ ও জাতির কল্যাণ এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার মাওলানা মোঃ আব্দুল্লাহ আল মামুন। জেলার সকল মসজিদসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবার ও সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত দেশের শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। এছাড়া দিনব্যাপী আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনাসহ নানা কর্মসুচীর আয়োজন করা হয়েছে।

আরো পড়তে পারেন:  যশোরে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৪ উদযাপন উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‍্যালী

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুর গেলেন সেতুমন্ত্রী