জিএম কাদেরের সঙ্গে পিটার হাসের বৈঠক

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা জিএম কাদের এমপির সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস।

সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ এমপি এবং পার্টি চেয়ারম্যানের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মাশরুর মাওলা এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে দুই পক্ষের মধ্যে প্রায় ৪০ মিনিট আলোচনা হয়।
এ সময় মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস তাদের মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু লিখিত একটি চিঠি জিএম কাদেরের কাছে হস্তান্তর করেন। বিষয়টি নিশ্চিত করেন জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

এ প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূত মূলত তাদের মধ্য ও দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী মন্ত্রী ডোনাল্ড লু লিখিত একটা চিঠি নিয়ে এসেছেন। তিনি চিঠিটি জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের কাছে হস্তান্তর করেন।

একই চিঠি বাংলাদেশের তিনটি রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি এবং জাতীয় পার্টিকে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, সেই চিঠির বিষয়ে সংক্ষেপে বলা যায়-বাংলাদেশে যুক্তরাষ্ট্র আগামী দিনে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়।

মুজিবুল হক চুন্নু বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের মার্কিন রাষ্ট্রদূতের পক্ষ থেকে দেওয়া ডোনাল্ড লুর চিঠিটি উপস্থিত দলের নেতাদের পড়ে শুনিয়েছেন।

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নিয়ে যুক্তরাষ্ট্রকে জাতীয় পার্টি কী জানিয়েছে-গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা তো আমাদের অভ্যন্তরীণ বিষয়। তাদের কেন জানাব? বাংলাদেশের জনগণের দাবি একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন। আমাদেরও একই দাবি।

পিটার ডি হাসের সঙ্গে চিঠির বাইরেও রাজনীতি এবং বিভিন্ন বিষয়ে কথা হয়েছে বলে জানিয়েছেন মুজিবুল হক চুন্নু। তিনি বলেন, চিঠির বাইরেও সমসাময়িক রাজনীতি এবং বিভিন্ন বিষয়ে কথা হয়েছে। সেগুলো আনঅফিশিয়াল কথা।

আরো পড়তে পারেন:  ইসরায়েলের রাফাহ অভিযান সীমা লঙ্ঘন করেনি, বলছে হোয়াইট হাউজ

চুন্নু বলেন, রাজনৈতিক বিষয়ে তো কথা হয়েছে, সেগুলো আনঅফিশিয়াল। মতবিনিময় হয়েছে, সৌজন্য কথাবার্তা হয়েছে। এছাড়াও অনেক কথাবার্তা হয়েছে।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  কোহলির পায়ে সালাম করা ভক্তকে ‘ঘুসি লাথি’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *