জায়েদ-মিশার পদত্যাগের দাবিতে রাজপথে শিল্পীরা

 

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি অভিনেতা মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খানের বিরুদ্ধে শিল্পীদের ভোটাধিকার অন্যায়ভাবে কেড়ে নেওয়ার অভিযোগে মানববন্ধন করেছে ভোটাধিকার হারানো ১৮২ জন অভিনয় শিল্পী। মানববন্ধনে বাদ পড়া শিল্পীরা জায়েদ-মিশার পদত্যাগের দাবি করেন।

রোববার (১৯ জুলাই) সকাল সাড়ে ১১ টায় বিএফডিসির মূল ফটকে মানববন্ধনে অংশ নেন বাদপড়া শিল্পীরা। এতে উপস্থিত ছিলেন- মিজান, জামাল পাটুয়ারি, নায়িকা সাদিয়া প্রমুখ।

তারা বলেন, চলচ্চিত্রে আমরা একেকজন দুই থেকে ৩’শ সিনেমায় অভিনয় করেছি। আমরা শিল্পী সমিতির সদস্য ছিলাম। কিন্তু জায়েদ আর মিশা সওদাগর আসার পর আমাদের শিল্পী সমিতির সদস্য পদ থেকে বাতিল করে দেয়। এ কারণে অন্যায়কারী আমাদের শিল্পী সমিতির নেতা হতে পারে না। তাই অচিরেই আমরা তাদের পদত্যাগ চাই।

মানববন্ধনে অংশ নেওয়া শিল্পীরা তাদের সদস্যপদ কেন হারালো সে বিষয়েও জানতে চেয়েছেন। একই সাথে চলচ্চিত্রে কাজ করতে গেলে বর্তমান শিল্পী সমিতির অনুমতি নিতে হয় বলেও বাদ পড়া শিল্পীরা মিশা-জায়েদের বিরুদ্ধে অভিযোগ করেছেন।

২০১৭-১৮ সালের শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে সমিতির মোট ভোটার সংখ্যা ছিলো ৬২৪ জন। মিশা সওদাগর-জায়েদ খান প্যানেল বিজয়ী হওয়ার পর এ তালিকা থেকে ১৮১ জন ভোটারের ভোটাধিকার বাতিল করে কেবল সহযোগী সদস্য করা হয়েছে।

অন্যদিকে, নতুন করে ২০ জন শিল্পীকে নতুন ভোটার করা হয়। শিল্পী সমিতির ২০১৯-২০ মেয়াদের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিলো ৪৪৯ জন।

 

সূত্র: সময় নিউজ

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  আগামী ১০ বছরের মধ্যেই মানুষের মাথা প্রতিস্থাপন করা সম্ভব হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *