গুরুদুয়ারাকে মসজিদে পরিণত করছে পাকিস্তান, তীব্র প্রতিবাদ ভারতের

 

গুরুদুয়ারাকে মসজিদে পরিণত করতে যাচ্ছে পাকিস্তান। এ নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছে ভারত। পাকিস্তান হাইকমিশনের কাছে এ বিষয়ে প্রতিবাদ জানানো হয়েছে।

শিখ ধর্মাবলম্বীদের কাছে গুরুদুয়ারা একটি পবিত্র স্থান। ওই এলাকাকে মসজিদে রূপান্তরের চিন্তা চলছে। এ বিষয়ে ভারত-পাকিস্তানের মধ্যে নতুন করে তীব্র উত্তেজনা শুরু হয়েছে।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই সেখানকার সংখ্যালঘু শিখ সম্প্রদায় প্রতিবাদ জানিয়েছে। পাক প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে কড়া পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানিয়েছেন, পাকিস্তানকে সেদেশের সংখ্যালঘুদের অধিকার, নিরাপত্তা রক্ষার দাবি জানিয়েছে ভারত। তাদের ধর্মীয় ঐতিহ্য রক্ষার কথাও জানানো হয়েছে।

কয়েকদিন আগে একটি বুদ্ধ মূর্তি ভাঙার অভিযোগ ওঠে পাকিস্তানে। ইসলামবিরোধী বলে ওই মূর্তি ভাঙা হয়। বাড়ি তৈরির জন্য ভিত তৈরি করতে গিয়ে মাটির নিচ থেকে বেরিয়ে আসে ওই বুদ্ধ মূর্তি। আর সেই মূর্তিই ভেঙে ফেলে পাকিস্তানের শ্রমিকরা। এই ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

পাকিস্তানের পরিবহণ মন্ত্রণালয় জানিয়েছে, প্রশাসন এই ঘটনার খবর পেয়েছে এবং তদন্ত করা হচ্ছে। এই ঘটনার সঙ্গে যারা যুক্ত, তাদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে বলে জানানো হয়েছে।

 

সূত্র: জাগোনিউজ২৪

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  জমে উঠেছে ফখরুল-রিজভীর লড়াই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *