খালেদা জিয়ার চিকিৎসা চেয়ে তোপের মুখে মোকাব্বির খান

গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য মোকাব্বির খান সংসদে প্রথম বক্তৃতায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা দেওয়ার দাবি জানিয়েছেন। তিনি বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসা না হওয়ায় সারাদেশের মানুষকে পীড়িত করছে। তার চিকিৎসার দাবি জানাচ্ছি। বুধবার রাতে জাতীয় সংসদে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে চলমান অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে কথাগুলো বলেন গণফোরাম তথা জাতীয় ঐক্যফ্রন্টের এই সংসদ সদস্য।

পাশাপাশি বিএনপি নেতা ইলিয়াস আলীর অনুসন্ধানে একটি তদন্ত কমিশন গঠনের দাবি জানান তিনি। এ সময় সরকারি দলীয় সংসদ সদস্যরা হৈ-চৈ করে তার বক্তব্যের প্রতিবাদ জানান।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মোকাব্বির খান বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে প্রথমেই দ্ব্যর্থহীন ভাষায় প্রতিবাদ জানাই। গত ৩০ ডিসেম্বর সাধারণ নির্বাচন নিয়ে জনমনে প্রশ্ন আছে। জাতির জনকের কন্যার কাছে সর্ব প্রথম দাবি জানাবো- অবিলম্বে এমন একটি সাধারণ নির্বাচনে ব্যবস্থা করুন, যাতে দলমত নির্বিশেষে দেশের মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন।

তিনি বলেন, আমার নেতা সব সময় জাতীয় স্বার্থে জাতীয় ঐক্যের কথা বলেন। কিন্তু সেই ঐক্য ক্ষমতা কেন্দ্রিক নয়, এই ঐক্য চাওয়া পাওয়ার ঐক্য না। এই ঐক্যে স্বাধীনতা বিরোধীদের স্থান নেই। জাতির জনকের সই করা সংবিধান সুদৃঢ় করার ঐক্য। মোকাব্বির বলেন, গণফোরামের সদস্য হিসেবে চার লাখ ২৫ হাজার কোটি টাকা পাচার, ব্যাংকের টাকা লুটপাট কিংবা নুসরাতের পুড়িয়ে মারার নীতির বিপক্ষে আমরা। সময় এসেছে আত্মজিজ্ঞাসার। গত ৩০ ডিসেম্বরের মত নির্বাচন কেন করা হলো? আমাদের রাষ্ট্রযন্ত্র কতটা দায়িত্ব পালন করেছে? এর আগে ২০০৭ সালে এ কোটি ২৮ লাখ ভুয়া ভোটার দিয়ে উপনির্বাচনের চেষ্টা করা হয়েছিল। যার ফসল এক এগারোর সরকার গঠন।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। বর্তমানে কারাবন্দী, তার প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। তার চিকিৎসা না হওয়ায় দেশের সচেতন মানুষকে পীড়িত করছে। অবিলম্বে তার চিকিৎসার ব্যবস্থা নেওয়া হলে, আমি বিশ্বাস করি- বঙ্গবন্ধুকন্যার মহানুভূতির প্রমাণ মিলবে। রাজনীতিতে যারা জ্যেষ্ঠ তাদের সবার জানা আছে, বিরোধী দলের নেতাদের প্রতি বঙ্গবন্ধুর ভালোভাসা।

মোকাব্বির খানের বক্তব্যের সময় সরকার দলীয় সংসদ সদস্যরা হৈ-চৈ করতে থাকেন। তার বক্তব্যের প্রতিবাদ জানান তারা।

সূত্র: বিডি জার্নাল

দেশের আরো প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *