কালীগঞ্জে কৃষক-খেতমজুর সমাবেশ অনুষ্ঠিত

ঝিনাইদহের কালীগঞ্জে কৃষক -খেতমজুর সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন (রবিবার) বিকাল তিনটায় কালিগঞ্জ মোবারক আলী হাইস্কুল মাঠে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রবল বর্ষণ উপেক্ষা করে ‘কৃষক বাচাও- দেশ বাঁচাও’ এই শ্লোগানে হাজারো নেতাকর্মীর উপস্থিতিতে সভস্থল কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

সমাবেশে বক্তারা বলেন, আমরা এই জনপদে শহীদ কমরেড ওয়াজেদ ও কমরেড আমজাদ সহ অসংখ্য কৃষক নেতাকে হারিয়েছি। যারা এই অঞ্চল ও দেশের কৃষক জনতার মুক্তির জন্য শ্রমিক কৃষক মেহেনতি মানুষের রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার স্বার্থে জীবন দিয়েছেন। আমরা তাদেরই উত্তরসূরি। কৃষক নেতা মোফাজ্জল হোসেন মঞ্জু তাদেরই একজন। তিনি গত ২১ ফেব্রুয়ারি ২০২৪ দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। কমরেড মঞ্জুস সহ আত্মত্যাগী এই নেতাদের স্মরণ এবং কৃষক খেত মজুরদের সংগঠন- সংগ্রাম গড়ে তোলার লক্ষ্যে কৃষক খেতমজুর সমাবেশের আয়োজন করা হয়েছে।

কমরেড নজরুল ইসলামের সভাপতিত্বে উক্ত কৃষক সমাবেশে বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, জাতীয় কৃষক খেত মজুর সমিতির কেন্দ্রীয় সভাপতি কমরেড আব্দুর সাত্তার, জাতীয় শ্রমিক ফেডারেশনের ফেডারেশনের কেন্দ্রীয় আহবায়ক কমরেড মোজাম্মেল হক, বিশিষ্ট অর্থনীতিবিদ কমরেড ইসরাক, উক্ত কৃষক সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় নেতা কমরেড মোজাম্মেল হক, জাতীয় গণফ্রন্টের কেন্দ্রীয় কমিটির নেতা জাতীয় কৃষক ক্ষেত মজুর সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড কমরেড নজরুল ইসলাম, ঝিনাইদহ জেলা বিপ্লবী কমিউনিস্ট লীগের জেলা সাধারণ সম্পাদক কমরেড সাহিদুল এনাম পল্লব, ঝিনাইদহ জেলা জাতীয় কৃষক খেজুর সমিতির নেতা কমরেড মিজানুর রহমান, সমাজতান্ত্রিক কৃষক ফ্রন্ট এর ঝিনাইদহ জেলার নেতা কমরেড আসাদুল ইসলাম আরো বক্তব্য রাখেন বিপ্লবী যুব মৈত্রী ও বিপ্লবী ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিল সিপিবির ঝিনাইদহ জেলা সভাপতি কমরেড রবিউল আলম খোকন।

আরো পড়তে পারেন:  পত্রিকা (২৩শে জুন): ‘দুদকের মুখোমুখি হচ্ছেন না বেনজীর’

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সুরক্ষিত রাখবেন যেভাবে