করোনা উপসর্গ নিয়ে ব্যাংকারের মৃত্যু, দুইবার পরীক্ষায় নেগেটিভ

 

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে একজন তরুণ ব্যাংকারের মৃত্যু হয়েছে। তার নাম মুজতবা শাহরিয়ার (রনি)। তিনি বেসরকারি দ্যা সিটি ব্যাংকে কর্মরত ছিলেন। দেশে এটিই করোনাভাইরাসে কোনো ব্যাংকারের মৃত্যুর প্রথম ঘটনা। তার মৃত্যুর সংবাদ জানিয়ে মো. মাইনুল হোসেন নামে তার একজন সহকর্মী ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সে পোস্টে অবশ্য মরহুম মুজতবা কখন কোথায় মারা গেছেন সে সম্পর্কে কিছু বলা হয়নি।

সূত্র জানায়, দি সিটি ব্যাংকের মানবসম্পদ বিভাগে কর্মরত ছিলেন মুজতবা শাহরিয়ার। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৪০ বছর। মুজতবা শাহরিয়ার মৃত্যুকালে স্ত্রী ও এক কন্যা রেখে গেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, এর আগে করোনা সন্দেহে দুইবার পরীক্ষা করেয়েছিলেন তিনি। তবে দুইবারই নেগেটিভ রেজাল্ট আসে। তবে গত শনিবার আবারও সর্দি কাশি এবং জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হলে আবারো পরীক্ষা করা হয়। প্রাথমিকভাবে ডাক্তাররা জানান, উনি করোনা ভাইরাসে আক্রান্ত। পাশাপাশি মুঠোফোনের মাধ্যমে তার পরিবারকে আক্রান্তের সাথে সাক্ষাৎ না করার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু চূড়ান্ত রিপোর্ট আসার আগেই আজ রবিবার সকালে মৃত্যুবরণ করেন শাহরিয়ার। এরপর দুপুরে তালতলা কবরস্থানে লাশটি দাফন করা হয়। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করে করোনা রোগী দাফনের বিশেষজ্ঞ দল।

জানা গেছে, মোস্তফা শাহরিয়ারেট ডেট সার্টিফিকেটের অপেক্ষায় রয়েছে ব্যাংক। এটি হাতে পাওয়ার পরেই পারিবারিক সহযোগিতার কার্যক্রম শুরু করা হবে।

গত সপ্তাহে করোনাই আক্রান্ত ব্যাংকারদের স্বাস্থ্য বীমার আওতায় নিয়ে আসার নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক। পদক্রম অনুযায়ী ৫ থেকে ১০ লাখ টাকার স্বাস্থ্য বীমা নিশ্চিত করার নির্দেশ দেওয়া হয়। আর কোন ব্যাংক কর্মকর্তা মৃত্যুবরণ করলে তার ৫ গুণ টাকা পরিবারকে হস্তান্তর করার নির্দেশনা রয়েছে।

 

সূত্র: কালেরকণ্ঠ

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

আরো পড়তে পারেন:  স্বেচ্ছায় করোনায় আক্রান্ত হলেই পাবে সাড়ে তিন লাখ টাকা!
‘খালেদা জিয়াকে ফের কারাগারে পাঠানোর দাবি ওঠতে পারে’
/ জাতীয়, সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সুরক্ষিত রাখবেন যেভাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *