করোনায় আরো তিনজন আক্রান্ত, মোট ৮

 

দেশে নতুন করে আরো তিন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশের মোট আটজন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। নতুন করে আক্রান্তদের মধ্যে দুজন শিশু রয়েছে। দেশে ফিরে আসা এক প্রবাসীর মাধ্যমে তারা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে সংবাদ সম্মেলনে রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এর পরিচালক মিরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।

আইইডিসিআর-এর পরিচালক ব্রিফিংয়ে জানিয়েছেন, দেশে এর নিয়ে মোট করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ৮ জন। তিনজন সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন। পাঁচজন হাসপাতালে আছেন। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন তিনজন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুটি শিশু আছে। যাদের বয়স দশ বছরের নিচে। তারা একটি উপজেলা পর্যায়ে থেকে এসেছেন। বিদেশ ফেরত একজনের মাধ্যমে তাদের পরিবারের মধ্যে ছড়িয়েছে।

করোনাভাইরাস ছড়ানো থামাতে ওই উপজেলায় সভা-সমাবেশ, মসজিদে জামাতে নামাজ ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতিতে বিদেশ থেকে বাংলাদেশে আসা ব্যক্তিরা কোয়ারেন্টাইনের নিয়ম মানছেন না বলে অভিযোগ উঠেছে। এ অবস্থায় কোয়ারেন্টাইনের নিয়ম না মানলে তাদের জরিমানা করা হবে বলে জানিয়েছেন তিনি।

ভিডিওতে দেখুন ব্রিফিংয়ের একাংশ-

তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিরা অত্যাবশ্যকীয় কারণ থাকলে যেমন চিকিৎসা, পরীক্ষা ইত্যাদি ক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে জানিয়ে বাড়ির বাইরে যেতে পারেন। তবে কন্ট্রোল রুমের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে হবে বলে জানান তিনি।

তিনি বলেন, কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তির আত্মীয়দের বাড়ির বাইরে যাওয়াটা আইনগতভাবে নিশ্চিত করতে পারি। কিন্তু পরিবারের সদস্যরা যেন কমপক্ষে এক মিটার দূরত্ব বজায় রাখেন, সে বিষয়টি কঠিনভাবে পালন করতে হবে।

এছাড়া কারো করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে আইইডিসিআরে আসতে হবে না। আইইডিসিআর নিজেই নমুনা সংগ্রহ করে নিয়ে আসবে বলে জানান তিনি। এক্ষেত্রে হটলাইন নাম্বারের সহায়তা নেওয়ার কথা জানান তিনি।

আরো পড়তে পারেন:  মাহবুবে আলমের অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে

 

করোনা ভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান

সর্বমোট আক্রান্ত: 169,893
মৃত্যু: 6,523
চিকিৎসাধীন রোগীর সংখ্যা: 79,671
সুস্থ হয়ে ঘরে ফিরে গেছেন: 77,776
বাংলাদেশে সর্বমোট আক্রান্ত: 8
বাংলাদেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা: 6
বাংলাদেশে সুস্থ হয়ে ঘরে ফিরে গেছেন: 2

আরো তথ্যের জন্য: WHO | worldometers

 

সূত্র: কালের কন্ঠ

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ১৫ মিনিটেই ফুল চার্জ হবে ফোন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *