এরশাদের সিদ্ধান্তে ক্ষুব্ধ রাঙ্গা, বললেন জাতীয় পার্টি পারিবারিক দল নয়

 

পুনরায় সিদ্ধান্ত পাল্টে জাতীয় পার্টির চেয়ারম্যান জাতীয় পার্টির ভবিষ্যৎ চেয়ারম্যান হিসেবে ঘোষণা করলেন ভাই জিএম কাদেরের নাম। তবে জাতীয় পার্টি পারিবারিক দল নয় মন্তব্য করে দলটির মহাসচিব বলেছেন, এ বিষয়ে সাধারণ সভায় সিদ্ধান্ত হবে। বর্তমান সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির শীর্ষ নেতা জিএম কাদের। সময় টেলিভিশন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এবং পরে চার মাসে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে জিএম কাদেরকে বার বার প্রত্যাহার ও পুনর্বহালে আলোচনায় দলটি। তবে শনিবার (৬ এপ্রিল) সকালে হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংগঠনিক নির্দেশনার কথা জানানো হয়। সেখানে তিনি জিএম কাদেরকে নিজের উত্তরসুরী ঘোষণা। তবে এর আগেও জিএম কাদেরকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করে সেই অবস্থান থেকে সরে আসেন হুসেইন মুহম্মদ এরশাদ।  প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এরশাদ জানালেন, তিনি চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালে এবং তার অবর্তমানে দলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন ছোট ভাই জিএম কাদের।

তবে চেয়ারম্যানের এমন সিদ্ধান্ত মানতে নারাজ দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা। তিনি জানান, জাতীয় পার্টি কোনো পারিবারিক দল নয়। এরশাদের অবর্তমানে কে চেয়ারম্যান হবেন, তা দলের সাধারণ সভায় সিদ্ধান্ত হবে। তিনি আরো বলেন, এটা একটা দল কোনো পারিবারিক বিষয় না, আমি মারা গেলে আমার ছেলে এটার দায়িত্ব পালন করবে। দলের চেয়ারম্যান, প্রতিষ্ঠাতা এরশাদ সাহেবের যতক্ষণ পর্যন্ত নিশ্বাস আছে ততক্ষণ পর্যন্ত তিনি চেয়ারম্যান থাকবেন। পরে বা অবর্তমানে আমরা কি করবো, তা সারা বাংলাদেশের কর্মী নিয়ে আমরা সাধারণ সভা করা হবে। তারপর নির্ধারণ হবে। চেয়ারম্যান কি হবে, এটাই দলের গঠনতন্ত্রের সিস্টেম।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে হুসেইন মুহম্মদ এরশাদ অসুস্থ হয়ে সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকাকালে ছোট ভাই জিএম কাদেরকে উত্তরসুরী ঘোষণা করেন। কিন্তু ২২ মার্চ দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে কো চেয়ারম্যানের পদ থেকে তাকে সরিয়ে দেয়া হয়। সেই আলোচনার রেশ না কাটতেই মাত্র ১৩ দিনের মাথায় গত ৪ এপ্রিল জিএম কাদেরকে পুনরায় চেয়ারম্যান পদে বহাল করা হয়।  এছাড়া, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঠিক আগ মুহ‚র্তে হঠাৎ করেই রুহুল আমিন হাওলাদারকেও মহাসচিবের পদ থেকে সরিয়ে নতুন মহাসচিব করা হয় মশিউর রহমান রাঙ্গাকে।

সূত্র: দৈনিক আমাদেরসময়

দেশের আরো প্রতি মূর্হর্তের খবর জানুন এখানে

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *