এবার ভোটকেন্দ্রে মাছি তাড়াবে সরকার: রিজভী

সরকারের পদত্যাগের একদফা দাবিতে সারা দেশে সর্বাত্মক হরতাল ডেকেছে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দল ও জোটগুলো। একই কর্মসূচি ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। কাল সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করবে দলগুলো।

শনিবার বিকালে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে হরতাল কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আলাদাভাবে একই কর্মসূচি ঘোষণা করে সমমনা দলগুলো। এদিকে আগামী দিনের কর্মসূচি আরও জোরদার করতে ব্যাপক প্রস্তুতির কথা জানিয়েছে বিএনপি ও জামায়াতে ইসলামী।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, প্রকাশ্যে দরকষাকষি করে সিট ভাগাভাগির একটা নির্বাচন নিয়ে প্রতিদিন নাটক দেখতে দেখতে দেশের মানুষ ক্লান্ত। সর্বসাকুল্যে একটাই দল আর এক নেত্রীর নেতৃত্বেই নির্বাচন করার জন্য দেশটাকে মগের মুল্লুক বানিয়ে ফেলেছে তারা। বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের জেলে ঢুকিয়ে, দেশের জনগণকে জিম্মি করে আগামী ৭ জানুয়ারি রাষ্ট্রের প্রায় ২ হাজার কোটি টাকার শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন চলছে।

তিনি বলেন, এবার এই ভুয়া নির্বাচন বানচাল করবে দেশের ভোটাররা। কোনো সচেতন মানুষ নির্বাচনে ভোট দিতে যাবে না। এবার ভোটকেন্দ্রে বসে মাছি তাড়াবে সরকার।

নির্বাচন নিয়ে সাধারণ মানুষের কোনো আগ্রহ নেই দাবি করে রিজভী বলেন, সরকার পরিস্থিতি এমন পর্যায়ে নিয়ে গেছে যে পরিবারের উপার্জনক্ষম ব্যক্তি গ্রেফতারের ভয়ে বাড়িছাড়া। তার পরিবারের লোকজন খাবার না পেয়ে কষ্টে দিনযাপন করছে। অথচ আওয়ামী লীগের কার্যালয়ে ঢাকঢোল বাজানো হচ্ছে। আর জনপদগুলোতে নিজেরাই মারামারি, খুনাখুনি করছে। মানুষ আর এসব সহ্য করতে পারছে না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব গুজববাজ এবং মিথ্যা কথা বলার শাহেনশাহ। তার কী হাস্যকর আজগুবি বয়ান! আসলে তারা দলদাস পুলিশকে দিয়ে পরিকল্পনা মতো বিএনপি নেতাকর্মীদের অস্ত্র মামলায় ফাঁসিয়ে নিজেদের তৈরি করা নাশকতার মাত্রা বাড়াতে চায়। জঙ্গি অভিযানে অস্ত্র উদ্ধার নাটক সাজিয়ে বিদেশিদের চোখে ধুলো দিতে চায়। ওবায়দুল কাদেরদের সরকারের গোয়েন্দারা এতকিছু জানে অথচ ১১ বছরেও সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যাকাণ্ডের খবর উদ্ধার করতে পারেন না।

আরো পড়তে পারেন:  সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না: দুদু

সংবাদ সম্মেলনে রিজভী জানান, শুক্রবার দুপুর থেকে শনিবার দুপুর পর্যন্ত সারা দেশে আরও ৬০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। এই সময়ে ৩ মামলায় ২৮৫ জনকে আসামি করা হয়েছে।

পৃথক বিবৃতিতে হরতাল কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।

আরেক বিবৃতিতে গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদও হরতাল কর্মসূচি সফলের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

একই কর্মসূচি পালন করবে বিএনপির সঙ্গে যুগপৎ ধারায় আন্দোলনরত ১২ দলীয় জোট, এলডিপি, নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, ড. রেজা কিবরিয়া নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ, গণফোরাম (মন্টু), পিপলস পার্টি, বাংলাদেশ লেবার পার্টিসহ আরও বেশ কয়েকটি রাজনৈতিক দল।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  পুরনো সম্পর্কের একঘেয়েমি দূর করার ৮ উপায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *