উত্তরে বিএনপির প্রার্থী তাবিথ, দক্ষিণে ইশরাক

 

ঢাকা উত্তর সিটি করপোরশনের জন্য তাবিথ আউয়াল মিন্টু এবং দক্ষিণের জন্য সদ্য প্রয়াত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে প্রোকৌশলী ইশরাক হোসেন দলীয় মনোনয়ন পেয়েছেন।

আজ শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন রাজনৈতিক কার্যালয়ে মেয়র পদে দুই প্রার্থীর নাম ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

২৩ ডিসেম্বর রাতে অনুষ্ঠিত বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে উত্তর সিটি করপোরেশনের জন্য তাবিথ আউয়াল এবং দক্ষিণ সিটি করপোরেশনের জন্য ইশরাক হোসেনকে চূড়ান্ত করে বিএনপির হাইকমান্ড। তবে বিষয়টিকে গণতান্ত্রিক মোড়ক দিতে বাছাই প্রক্রিয়ার ভেতর দিয়ে যায় বিএনপি।

মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জমিরউদ্দীন সরকার, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ড. আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সেলিমা রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার তারিখ ৩১ ডিসেম্বর, যাচাই-বাছাই ২ জানুয়ারি আর প্রত্যাহার ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

 

সূত্র: কালেরকণ্ঠ

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *