ঈদের আগে খুলছে না কক্সবাজারের পর্যটন কেন্দ্র

ঈদুল আযহার আগে খোলা হচ্ছে না কক্সবাজারের পর্যটন কেন্দ্রগুলো। এ কারণে কোরবানির ঈদ পর্যন্ত বন্ধ থাকবে এখানকার সমুদ্র সৈকত ভ্রমণ, হোটেল-মোটেলসহ সকল পর্যটন কেন্দ্র ও পর্যটন শিল্প নির্ভর ব্যবসা প্রতিষ্ঠান। করোনার সংক্রমণ ঠেকাতে কক্সবাজারের জেলা প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে শনিবার দুপুরে কোভিড-১৯ মোকাবিলায় সার্বিক পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও কক্সবাজার জেলার কোভিড-১৯ প্রতিরোধ কার্যক্রমের সমন্বয়ক হেলালুদ্দীন আহমদ।

সভায় কক্সবাজারের সার্বিক স্বাস্থ্য ব্যবস্থাপনা উন্নয়নে গৃহীত পদক্ষেপ সমূহ, সমন্বিত ত্রাণ ব্যবস্থাপনা, কক্সবাজারে স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে হাইফ্লো নজল ক্যানুলার সংখ্যা বৃদ্ধিকরণ, রামু ও চকরিয়া আইসোলেশন সেন্টারে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপনের অগ্রগতি, অক্সিজেন কনসেনট্রেটর, সিপেভ-ভাইপেভ মেশিন, প্লাজমা ব্যাংক স্থাপন, উপজেলা পর্যায়ে স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়ন, কন্টাক্ট ট্রেসিং কার্যক্রম, ক্ষুদ্র পরিসরে লকডাউন বাস্তবায়ন, ঈদুল আযহা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট ব্যবস্থাপনা, অনলাইন পশুর হাট বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয় এবং বাস্তবায়নের সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনে জাফর আলম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, জেলা প্রশাসক মো. কামাল হোসেনসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ।

 

 

সূত্র: বিডি প্রতিদিন

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ভুল ধরতে কোরআন নিয়ে বসি, সুরা ইখলাস পড়ে মুসলিম হই : ইরিনা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *