আল-আজহার বিশ্ববিদ্যালয়ে সেরা ৬ শিক্ষার্থীর মধ্যে ৩ বাংলাদেশি

মিশরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের নাম উজ্জ্বল করলেন সোনার ছেলেরা। এবার স্নাতক শেষ বর্ষের পরীক্ষার শীর্ষ ৬ শিক্ষার্থীর মধ্যে তিন বাংলাদেশি শিক্ষার্থী৷

তারা হলেন— পাবনার মুহাম্মদ তাওহীদুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়ার জাফর উল্লাহ এবং কুমিল্লার মুহাম্মদ আব্দুস সালাম।

গত ২০ সেপ্টেম্বর আল-আজহার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ভেরিফায়েড অফিসিয়াল ফেসবুক পেজে স্নাতক মেধা তালিকার ফল প্রকাশ করে। প্রকাশিত ফল থেকে এ তথ্য জানা যায়।

২০২২-২৩ শিক্ষাবর্ষে ইসলামিক থিওলজি ফ্যাকাল্টির হাদিস ও উলুমুল হাদিস ডিপার্টমেন্টের স্নাতক চার বছরের সমষ্টিগত ফলে সেরাদের মধ্যে জায়গা করে নেওয়া বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে মুহাম্মদ তাওহীদুল ইসলাম দ্বিতীয় হয়েছেন। তার প্রাপ্ত গড় নম্বর ৯০ শতাংশ। তিনি পাবনা জেলার গোলাম মোস্তফার ছেলে।

তালিকায় তৃতীয় স্থান অর্জন করেছেন জাফর উল্লাহ, প্রাপ্ত নম্বর ৯০ শতাংশ। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার আব্দুল হামিদের ছেলে। এ ছাড়া মেধা তালিকায় ষষ্ঠ স্থান অর্জনকারী মুহাম্মদ আব্দুস সালাম পেয়েছেন ৮৭ দশমিক ৪৫ শতাংশ নম্বর। তিনি কুমিল্লা জেলার মাওলানা আবুল বাশারের ছেলে।

পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন মিশরের গ্র্যান্ড ইমাম ও শাইখুল আজহার ড. আহমাদ আত তাইয়্যাব।

শিক্ষার্থীদের সফলতা কামনা করে তিনি বলেন, আশা করছি সবাই নিজেদের দেশে ফিরে আল-আজহারের প্রতিনিধিত্ব করবেন।

বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন ইত্তেহাদের বার্ষিক অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশি কারও সফলতার কথা শুনলে গর্বে বুক ভরে যায়। এ সময় তিনি কৃতী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

Source link

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ১২ ফেব্রুয়ারি: ইতিহাসে আজকের এই দিনে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *