আঞ্চলিক দলে পরিণত হয়েছে জাপা

জাতীয় পার্টির (জাপা) নেতৃত্বে পরিবর্তন প্রয়োজন। বর্তমান মহাসচিব মশিউর রহমান রাঙ্গা কর্মীবান্ধব না হওয়া পার্টিতে রাজনীতি চর্চার অভাব। এ কারণে নেতাকর্মীরা হতাশায় ভুগছেন। আর সারাদেশে রাজনৈতিক কর্মকাণ্ড না থাকায় জাপা দিন দিন রংপুরের আঞ্চলিক পার্টিতে পরিণত হচ্ছে। এমনটাই বলেছেন দলটির জ্যেষ্ঠ নেতারা।

দলের একজন সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, জাতীয় পার্টি চালাতে হলে এ বি এম রুহুল আমিন হাওলাদারের বিকল্প নেই। তিনি কর্মীদের মূল্যায়ন করেন। তার মধ্যে মানুষকে সংগঠিত করে রাজনীতি চর্চার যোগ্যতা আছে। তাছাড়া একটা পার্টি চালাতে কীভাবে অর্থ যোগাড় করতে হবে তা তিনিই পারবেন। হাওলাদার মহাসচিব থাকতে পার্টি কখনো অর্থাভাবে পড়েনি।

জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কাছ টাকা থাকতো না, খরচ হয়ে যেতো। তাই টাকা পয়সার সমস্যা সমাধান বেশির ভাগ সময় হাওলাদারই করতেন। টাকা ছাড়া রাজনীতি সম্ভব নয়। তাই জাপার এই অর্থ সংকটকালে রুহুল আমিন হাওলাদারের বিকল্প নেই।

এই নেতা বলেন, পার্টির বর্তমান মহাসচিব মশিউর রহমান রাঙ্গার কর্মকাণ্ড দেখে মনে হচ্ছে তিনি জাপার রাজনীতি বান্ধব না। তিনি পার্টিতে রাজনীতি চর্চার পথগুলো সব বন্ধ করে রেখেছেন। ফলে নেতাকর্মীরা হতাশায় ভুগছেন। বন্ধ হয়ে পড়েছে পার্টির সারাদেশের রাজনীতি চর্চার কর্মকাণ্ড। এই অবস্থা থেকে উত্তরণ জরুরি। তা না হলে জাতীয় পার্টি অস্তিত্ব সংকটে পড়বে।

তিনি আরো বলেন, রাঙ্গা সারাদেশে জাপার রাজনীতি নিয়ে ভাবেন না টাকা খরচের ভয়ে। তাই তিনি নিজের রাজনৈতিক এলাকা ঠিক রেখেই চলছেন। এতে জাতীয় পার্টি দিন দিন রংপুরের আঞ্চলিক পার্টিতে পরিণত হচ্ছে।

 

সূত্র: ডেইলি বাংলাদেশ

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

DSA should be abolished
/ জাতীয়, সব খবর
Loading...
আরো পড়তে পারেন:  করোনাকালে শিশুর ডায়রিয়া হলে যা করবেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *