অবশেষে মাস্ক পরতেই হল ট্রাম্পকে, ছবি তুলতে দিলেন না

 

কোভিড-১৯ মহামারীকে শুরু থেকেই গুরুত্ব দিতে চাচ্ছিলেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।এটিকে তিনি সাধারণ ফ্লুর সঙ্গে তুলনা করেছিলেন। চিকিকৎসকরা বারবার করোনা থেকে বাঁচতে মাস্ক ও গ্লাভল পরার পরামর্শ দিলেও গুরুত্ব দিচ্ছিলেন না।অবশেষে এই অবস্থান থেকে সরে এসে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প। তবে নিজের মাস্ক পরিহিত অবস্থায় ছবি তুলতে পাপারাজ্জিদের সুযোগ দেননি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

মাস্ক পরার ব্যাপারটা বৃহস্পতিবার নিজেই জানান ডোনাল্ড ট্রাম্প। এদিন তিনি মিশিগানের ইপসিল্যান্টিতে ফোর্ড অটো কারখানা পরিদর্শনে যান, যেখানে কর্মীরা বর্তমানে রেস্পিরেটর ও অন্যান্য মেডিকেল সরঞ্জামাদি উৎপাদন করছে।

কারখানা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ট্রাম্পের হাতে একটি মাস্ক দেখা যায়। জানান, কারখানার ভেতর মাস্কটি পরেছিলেন তিনি। কিন্তু নিজের মাস্ক পরিহিত ছবি নিয়ে সংবাদমাধ্যম মজা করুক এই সুযোগ দেননি বলে জানান ট্রাম্প।

‘আমি একটা মাস্ক পরেছিলাম। কারখানার ভেতর পরেছিলাম। কিন্তু এটা দেখে সংবাদমাধ্যম মজা নিক আমি এটা চাইনি’-যোগ করেন মার্কিন প্রেসিডেন্ট।

চলমান করোনা সংকটে ট্রাম্পকে একবারও মাস্ক পরতে দেখা যায়নি। সবার মাস্ক পরার দরকার নেই বলেও মন্তব্য তার। একজন বিশ্বনেতা হিসেবে এটা তাকে মানায় না বলেও একবার মন্তব্য করেছিলেন তিনি। তবে বৃহস্পতিবার মাস্ক পরার পর প্রতিক্রিয়ায় ট্রাম্প বলেন, ‘খুবই সুন্দর, দেখতে খুবই সুন্দর লাগে।’

চীনের উহান থেকে শনাক্ত হওয়া করোনাভাইরাস ইতিমধ্যে বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আরও ১,২৫৫ জনের মৃত্যু হয়েছে। তাতে দেশটিতে মোট মৃত্যু ৯৪ হাজার ৬০০ ছাড়িয়েছে। আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৬ হাজার।

 

সূত্র: যুগান্তর

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *