অকারণে ঘোরাঘুরি করলেই কানে ধরে ‘উঠবস’

সকালে রাজধানীর মতিরঝিলে অকারণে রাস্তায় ঘোরাফেরার করার কারণে কানে ধরে ‘উঠবস’ করানো হয়। ছবি: আবু তাহের খোকন।

দেশব্যাপী করোনাভাইরাস আতঙ্ক বিরাজ করছে। সরকারের নির্দেশনায় আজ থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এমনকি নিত্যপণ্য ছাড়া সব ধরণের দোকানপাট বন্ধ রয়েছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

তবু এ নির্দেশ উপেক্ষা করে যারা ঘর থেকে অযথা বের হচ্ছেন, অকারণে বাইরে ঘোরাঘুরি করছেন, তাদেরকে শাস্তির আওতায় আনছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। রাস্তায় অকারণে ঘোরাঘুরি করতে দেখলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সদুত্তর না পাওয়া গেলেই দেওয়া হচ্ছে ‘কানে ধরে উঠবস’ শাস্তি। এছাড়া দেশের বিভিন্ন স্থানে লাটিপেটার ঘটনাও ঘটেছে।

ব্যস্ত নগরী ঢাকার রাজপথ যেন সুনশান নিরবতা। আজ যান চলাচল, দোকানপাঠ বন্ধ রয়েছে। সকালে রাজধানীর মতিঝিলে অকারণে রাস্তায় ঘোরাফেরা করার কারণে বেশ কয়েকজনকে কানে ধরে ‘উঠবস’ করতে দেখা গেছে।

এদিকে প্রকাশ্যে ধূমপান করায় সবার সামনে কানে ধরে উঠবস করতে হয়েছে দুই যুবককে। গতকাল বুধবার (২৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া খাজা সুপার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

সরেজমিনে দেখা যায়, রাস্তার পাশে প্রকাশ্যেই ধূমপান করছিল দুই যুবক। অন্যদিকে করোনাভাইরাস প্রতিরোধে নগরীর রাস্তা এবং যানবাহনগুলোতে স্প্রের কাজে ব্যস্ত ছিলো র‌্যাব- ১১’র টিম। এমন অবস্থায় র‌্যাব তাদের দাঁড় করিয়ে প্রকাশ্যে ধূমপানের বিষয়ে জানতে চায়। ধুমপায়ীরা কোন সদুত্তর দিতে না পারায় শাস্তি হিসেবে তাদের প্রায় দশবার কানে ধরে ‘উঠবস’ করানো হয়।

সূত্র: বিডি প্রতিদিন

এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তাহলে ফেইসবুক পেজটি লাইক দিন এবং এই রকম আরো খবরের এলার্ট পেতে থাকুন

 আরো পড়তে পারেন:  

Loading...
আরো পড়তে পারেন:  ইমরান খানও দিয়েছিলেন অনৈতিক প্রস্তাব, ফের উত্তাল পাকিস্তান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *